শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

করোনাভাইরাস: দেশে আরও ৫১ জনের প্রাণহানি, শনাক্তের হার ৫.৯৮ শতাংশ

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০০:২১, ১৭ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ০২:৩৪, ১৭ সেপ্টেম্বর ২০২১

Google News
করোনাভাইরাস: দেশে আরও ৫১ জনের প্রাণহানি, শনাক্তের হার ৫.৯৮ শতাংশ

ফাইল ছবি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আবারও ৫১ জনের প্রাণহানি ঘটেছে। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ২৫ জন পুরুষ এবং ২৬ জন নারী। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২৭ হাজার ৫৮ জনে।

একইসময়ে শনাক্ত হয়েছেন আরও ১ হাজার ৮৬২ জন। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫ লাখ ৩৮ হাজার ২০৩ জনে।

আজ বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত একদিনে ৩১ হাজার ১৪৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৫.৯৮ শতাংশ।

অন্যদিকে এই পর্যন্ত দেশে সরকারি ও বেসকারি ব্যবস্থাপনায় মোট ৯৩ লাখ ৬৩ হাজার ৬০৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬.৪৩ শতাংশ।

এদিকে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৫৪৯ জনসহ মোট ১৪ লাখ ৯৪ হাজার ৯০ জন সুস্থ হয়েছেন।

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া রোগীদের মধ্যে ঢাকা বিভাগেই রয়েছেন ২৯ জন। এছাড়া চট্টগ্রাম বিভাগের ৮ জন, খুলনার ৬ জন, রাজশাহীর ৪ জন, বরিশালের ৩ জন এবং রংপুর বিভাগের ১ জন রয়েছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ১১ থেকে ২০ বয়সী একজন, ২১ থেকে ৩০ বয়সী একজন, ৩১ থেকে ৪০ চারজন, ৪১ থেকে ৫০ তিনজন, ৫১ থেকে ৬০ বয়সী ১৪ জন, ৬১ থেকে ৭০ বয়সী ১৯ জন, ৭১ থেকে ৮০ বয়সী ৭ জন ও ৮১ বয়সের বেশি ‍দু’জন রয়েছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়। এদিকে চলতি বছরের ৫ এবং ১০ আগস্ট দেশে একদিনে সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যু এবং ২৮ জুলাই সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ নতুন রোগী শনাক্ত হয়েছিল।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের