শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

দেশব্যাপী কর্মবিরতির ডাক রাইড শেয়ারিং চালকদের

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৩:০৯, ২৮ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৪:২৭, ২৮ সেপ্টেম্বর ২০২১

Google News
দেশব্যাপী কর্মবিরতির ডাক রাইড শেয়ারিং চালকদের

ফাইল ছবি

ট্রাফিক পুলিশের দ্বারা হয়রানি বন্ধসহ ছয় দফা দাবিতে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সারাদেশে কর্মবিরতির ডাক দিয়েছে অ্যাপ-বেইজড ড্রাইভারস ইউনিয়ন অব বাংলাদেশ।

সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা রাইডশেয়ারিং ড্রাইভারস ইউনিয়নের (ডিআরডিইউ) সাধারণ সম্পাদক বেলাল আহমেদ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তথ্য জানান।

সোমবার সকালে রাজধানীর বাড্ডা লিংক রোড এলাকায় ট্রাফিক পুলিশের দেয়া মামলার কারণে বিরক্ত হয়ে নিজের মোটরসাইকেলে পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দেন শওকত আলী নামে এক পাঠাও চালক। এর ঘটনার প্রেক্ষিতেই এই কর্মবিরতির ঘোষণা আসে। 

ডিআরডিইউ’র সাধারণ সম্পাদক বেলাল আহমেদ এ প্রসঙ্গে বলেন, ঘটনাটি অত্যন্ত মর্মান্তিক। হয়রানির জন্য একজন চালক তার মোটরসাইকেলে আগুন ধরিয়ে দিয়েছেন। এ ধরনের ঘটনাও যদি পুলিশকে নাড়া না দেয়, তাহলে কি আত্মহুতি দিলে তাদের বিবেক নাড়া দেবে?

রাইড শেয়ার করা চালকদের ৬ দফা দাবির মধ্যে রয়েছে- অ্যাপস নির্ভর শ্রমিকদের শ্রমিক হিসেবে স্বীকৃতি প্রদান, কর্ম ও সময়ের মূল্য দেওয়া, সব ধরনের রাইডে কমিশন ১০ শতাংশ নির্ধারণ, মিথ্যা অজুহাতে কর্মহীন করা থেকে বিরত রাখা, ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে রাইড শেয়ারিংয়ের যানবাহন দাঁড়ানোর জায়গার ব্যবস্থা করা, সব ধরনের পুলিশি হয়রানি বন্ধ করা ও এনলিস্টকৃত রাইড শেয়ারকারী যানবাহনগুলোকে গণপরিবহনের আওতায় অ্যাডভান্সড ইনকাম ট্যাক্স (এআইটি) মুক্ত রাখা।

রেডিওটুডে নিউজ/ইকে/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের