শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৪ বৈশাখ ১৪৩১

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৪ বৈশাখ ১৪৩১

Radio Today News

মেট্রোর ওপর দিয়ে টানা ক্যাবল সরানোর নির্দেশ

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৯:৪২, ২৯ মার্চ ২০২৪

Google News
মেট্রোর ওপর দিয়ে টানা ক্যাবল সরানোর নির্দেশ

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) এমআরটি লাইন-৬ এর ওপর দিয়ে টানা ইন্টারনেট ও ডিসের তার ২৪ ঘণ্টার মধ্যে সরানোর নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। এ লাইনের ওপর দিয়ে ৫১টি ভবনে টানা হয়েছে ইন্টারনেট ও ডিসের তার।

এ বিষয়ে ক্যাবল অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি এ বি এম সাইফুল হোসেন ও ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি মো. ইমদাদুল হক বরাবর চিঠি দিয়েছে এমআরটি-৬ এর প্রকল্প পরিচালক মো. আফতাব উদ্দিন তালুকদার।  

চিঠিতে বলা হয়, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের আওতায় পরিচালনাধীন এমআরটি লাইন-৬ এখন শুক্রবার ব্যতীত প্রতিদিন নির্ধারিত সময়সূচি অনুযায়ী সকাল ৭টা ১০ মিনিট থেকে রাত ১০টা ১৪ মিনিট পর্যন্ত বাণিজ্যিকভাবে নিয়মিত চলাচল করছে। ঢাকা মহানগরীর জনসাধারণ নিরাপদে, স্বাচ্ছন্দ্যে ও স্বল্প সময়ে মেট্রোরেলে যাতায়াতের সুফল ভোগ করছেন। এখন প্রতিদিন গড়ে দুই লাখ ৯০ হাজার যাত্রী মেট্রোরেলে যাতায়াত করছেন।

এতে আরও জানানো হয়, এমআরটি লাইন-৬ এর রুট অ্যালাইনমেন্টের ভায়াডাক্ট ও ওভারহেড ক্যাটেনারি সিস্টেমের ওপর দিয়ে বিভিন্ন ভবনে ক্যাবল টিভি লাইন (ডিস লাইন), ইন্টারনেটের ক্যাবল লাইন ইত্যাদির সংযোগ দেওয়া হয়েছে। প্রাথমিক সার্ভেতে দেখা গেছে, প্রায় ৫১টি ভবনে বর্তমানে এ ধরনের সংযোগ দেওয়া হয়েছে। এতে যেকোনো মুহূর্তে ক্যাবল ছিঁড়ে গিয়ে উচ্চ ক্ষমতা সম্পন্ন মেট্রোরেলের ভায়াডাক্ট ও ওভারহেড ক্যাটেনারি সিস্টেমের ওপরে পড়ে মারাত্মক দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। চলমান বর্ষা মৌসুমে এ ধরনের দুর্ঘটনার আশঙ্কা আরও বেশি। প্রাসঙ্গিকভাবে উল্লেখ্য যে, এমআরটি লাইন-৬ এর ডিপো এলাকা, স্টেশনসমূহ, রুট অ্যালাইনমেন্ট এবং সংশ্লিষ্ট স্থাপনাসমূহ কি পয়েন্ট ইন্সটলেশন।  

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের