সোমবার,

১৩ মে ২০২৪,

২৯ বৈশাখ ১৪৩১

সোমবার,

১৩ মে ২০২৪,

২৯ বৈশাখ ১৪৩১

Radio Today News

গাছ রক্ষায় মালি নিয়োগ দেবে ডিএনসিসি

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:২৪, ২৮ এপ্রিল ২০২৪

Google News
গাছ রক্ষায় মালি নিয়োগ দেবে ডিএনসিসি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, গাছ লাগানো সহজ কিন্তু তা রক্ষা করা কঠিন। তাই গাছ রক্ষায় ডিএনসিসির আওতায় আগামী দুই মাসের মধ্যে ৪৭ জন মালি নিয়োগ করা হবে।

রোববার (২৮ এপ্রিল) গুলশানে ডিএনসিসির আওতাধীন এলাকার রিকশাচালকদের মধ্যে ছাতা, স্যালাইন, বিশুদ্ধ খাবার পানি বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। আতিক বলেন, জিআইএস ম্যাপিংয়ের মাধ্যমে নগরজুড়ে গাছ লাগানো হচ্ছে। এসব গাছ লাগানো যতটা সহজ, সেসব রক্ষা করা ততটাই কঠিন। তাই এসব গাছ রক্ষার্থে ডিএনসিসির আওতায় আগামী দুই মাসের মধ্যে ৪৭ জন মালি নিয়োগ করা হবে। 

মেয়র বলেন, চলমান তাপপ্রবাহে সড়কের পিচ গলে যাওয়া রোধে এবং মানুষকে প্রশান্তির জন্য উত্তর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে বিভিন্ন রাস্তায় পানি ছিটানো হচ্ছে। এছাড়া, এলাকাভিত্তিক বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন সরবরাহ করা হচ্ছে। এ সময় বৃত্তবানদের প্রতি নিম্ন আয়ের মানুষদের মাঝে সাধ্যমত বিশুদ্ধ খাবার পানি এবং স্যালাইন বিতরণের আহ্বান জানান তিনি।

মেয়র আতিক আরও বলেন, ডিএনসিসির আওতায় ৩০ হাজার নিবন্ধিত রিকশাচালক রয়েছেন। তাদের আমরা একটি করে ছাতা, ১২টি ওরস্যালাইন ও একটি পানির কন্টেইনার দিচ্ছি। এই রিকশাচালকরা তাদের পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। তারা যদি প্রখর রোদে অসুস্থ হয়ে যান, তাহলে সেই পরিবারগুলো অসহায় হয়ে যাবে। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মীর খায়রুল আলম, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মো. মঈন উদ্দিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ইমরুল কায়েস চৌধুরী, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর মো. মফিজুর রহমান, সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর আমেনা বেগমসহ সৌদি আরব, পাকিস্তান ও আলজেরিয়ান রাষ্ট্রদূত।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের