বুধবার,

০৪ আগস্ট ২০২১,

১৯ শ্রাবণ ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

বুধবার,

০৪ আগস্ট ২০২১,

১৯ শ্রাবণ ১৪২৮

Radio Today News

করোনাভাইরাস: দেশে রেকর্ড ২৩১ জনের প্রাণহানি

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৮:২১, ১৯ জুলাই ২০২১

আপডেট: ১৮:২৩, ১৯ জুলাই ২০২১

করোনাভাইরাস: দেশে রেকর্ড ২৩১ জনের প্রাণহানি

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ২৩১ জনের প্রাণহানি ঘটেছে, যা দেশের একদিনে সর্বোচ্চ মৃতের সংখ্যা। মৃতদের মধ্যে ১৩৬ জন পুরুষ ও ৯৫ জন নারী। এতে এযাবৎ করোনায় আক্রান্ত হয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১৮ হাজার ১২৫ জনে।

পাশাপাশি একই সময়ে শনাক্ত হয়েছেন আরও ১৩ হাজার ৩২১ জন করোনা রোগী। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১১১ লাখ ১৭ হাজার ৩১০ জনে।

আজ সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

আজকের বিজ্ঞপ্তিতে বলা হয় গত একদিনে ৪৫ হাজার ১২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৯.৫৯ শতাংশ।

অন্যদিকে এই পর্যন্ত দেশে সরকারি ও বেসকারি ব্যবস্থাপনায় মোট ৭৭২ লাখ ৫৫ হাজার ৩৮৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৫.৩০ শতাংশ।

এদিকে গত ২৪ ঘণ্টায়  ৯ হাজার ৩৩৫ জনসহ মোট ৯ লাখ ৪১ হাজার ৩৪৩ জন সুস্থ হয়েছেন।

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৩১ জনের মধ্যে ঢাকা বিভাগেই রয়েছেন ৭৩ জন। এছাড়া খুলনা বিভাগের ৫৭ জন, চট্টগ্রামের ৪৩ জন, রাজশাহীর ১৬ জন, রংপুরের ১৭ জন,  ময়মনসিংহের ১১ জন,  বরিশালের ৬ জন এবং সিলেট বিভাগের ৮ জন রয়েছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৩৯ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বয়সী ৪৩ জন, ৪১ থেকে ৫০ বয়সী ৩৩ জন, ৩১ থেকে ৪০ বয়সী ৯ জন, ২১ থেকে ৩০ বয়সী ৭ জন এবং ১১ থেকে ২০ বয়সী ১ জন রয়েছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়। গত ১১ জুলাই দেশে সর্বোচ্চ ২৩০ জনের প্রাণহানির খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। আর ১২ জুলাই দেশে সর্বোচ্চ ১৩ হাজার ৭৬৮ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের