শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

করোনার সংক্রমণ রোধে

সারা দেশে ১৪ দিনের ‘শাট ডাউনের’ সুপারিশ জাতীয় পরামর্শক কমিটির

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:৪০, ২৫ জুন ২০২১

আপডেট: ০১:৪২, ২৫ জুন ২০২১

Google News
সারা দেশে ১৪ দিনের ‘শাট ডাউনের’ সুপারিশ জাতীয় পরামর্শক কমিটির

লকডাউনের প্রতীকী ছবি

করোনা ভাইরাসের সংক্রমণজনিত রোগের বিস্তার নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় এবং জনগণের জীবনের ক্ষতি প্রতিরোধের জন্য সারা দেশে কমপক্ষে ১৪ দিন সম্পূর্ণ ‘শাট ডাউনের’ সুপারিশ করেছে করোনা সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। বৃহস্পতিবার (২৪ জুন) জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

আগেরদিন বুধবার রাতে জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। বর্তমানে সারাদেশে বিধিনিষেধ চলছে যা ১৫জুলাই অবধি বলবৎ থাকবে।

কমিটির সভাপতি মোহাম্মদ সহিদুল্লা বলেন, শাট ডাউন মানে জরুরি সেবা ছাড়া সবকিছুই বন্ধ রাখার কথা বোঝানো হয়েছে।

এছাড়া করোনা ভাইরাসের বিস্তার রোধে রাজধানী ঢাকার আশেপাশের সাতটি জেলায় লকডাউন ঘোষণা করে কঠোর বিধিনিষেধ প্রয়োগ করা হচ্ছে। ফলে ঢাকার আশেপাশের জেলাগুলো থেকে এখন রাজধানী ঢাকা প্রায় বিচ্ছিন্ন।

এমতাবস্থায় করোনা ভাইরাস সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি সুপারিশ করেছে- যেসব স্থানে পূর্ণ শাট ডাউন করা হয়েছে, সেখানে সংক্রমণ নিয়ন্ত্রণ হয়েছে। এ লক্ষ্যে সারা দেশের ১৪ দিন সম্পূর্ণ শাট ডাউনের সুপারিশ করেছে জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।

জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- এই সময়ে জরুরি সেবা ছাড়া যানবাহন, অফিস-আদালত সহ সবকিছু বন্ধ রাখা প্রয়োজন। এ ব্যবস্থা কঠোরভাবে পালন করতে না পারলে যত প্রস্তুতিই থাকুকনা কেনো স্বাস্থ্য ব্যবস্থা অপ্রতুল হয়ে পড়বে।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের