শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

ঈদের দিন স্থায়ী কমিটির নেতাদের সাক্ষাত

সামান্য জ্বর এলেও ভালো আছেন খালেদা জিয়া: মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৩:১৩, ২২ জুলাই ২০২১

আপডেট: ১৫:১৪, ২২ জুলাই ২০২১

Google News
সামান্য জ্বর এলেও ভালো আছেন খালেদা জিয়া: মির্জা ফখরুল

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া

করোনা ভাইরাস থেকে মুক্ত হওয়ার পর বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এখন ‘মোটামুটি ভালো’ আছেন বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার রাতে গুলশানের বাসায় বিএনপি চেয়ারপারসনের সাথে সাক্ষাতের পর তিনি সাংবাদিকদের কাছে এ কথা জানান। তিনি বলেন, আমরা অত্যন্ত সৌভাগ্যবান যে, তিনি কোভিডে অসুস্থ হওয়ার পরে, প্রকৃতপক্ষে এক বছর পরে আমরা সবাই একসাথে ঈদের দিন ম্যাডামের সাথে সাক্ষাত করার সুযোগ পেয়েছি।

ম্যাডাম এমনিতেই কোভিডের পরে ভালো আছেন মোটামুটি। তিনি ভ্যাকসিন নিয়েছেন সেজন্য কিছুটা ট্যাম্পারেচার এসছে। এটা ভ্যাকসিনের জন্য এসছে।

আমরা যেটা বরাবরই বলে আসছি এবং ডাক্তারদের যেটা পরামর্শ সেটা হলো তার উন্নত চিকিতসা দরকার উন্নত সেন্টারে। এটা খুবই বেশি প্রয়োজন তার।

দেশবাসীর জন্য খালেদা জিয়ার কোনো বার্তা আছে কিনা প্রশ্ন করা হলে বিএনপি মহাসচিব বলেন, দেশবাসীর কাছ থেকে তিনি দোয়া চেয়েছেন এবং ঈদের দিনে তিনি দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। করোনা থেকে যাতে দেশমুক্ত হতে পারে সেজন্য আল্লাহতালার কাছে তিনি দোয়া চেয়েছেন।

গত বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া রাজধানীর শেখ রাসেল ন্যাশনাল গ্যাস্ট্রোলিভার এন্ড হসপিটালে গিয়ে করোনা ভাইরাস প্রতিরোধে মডার্নার এক ডোজ টিকা নেন।

রাত ৮টায় বিএনপি মহাসচিবের নেতৃত্বে স্থায়ী কমিটি সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান ও সেলিমা রহমান গুলশানের ‘ফিরোজা’য় প্রবেশ করেন। এক ঘন্টা সাক্ষাত শেষে বেরিয়ে আসেন রাত ৯টা ১৫ মিনিটে।

দলের স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ইকবাল হাসান মাহমুদ টুকু নিজ নিজ এলাকায় থাকায় এই সাক্ষাতে অনুপস্থিত ছিলেন।

দীর্ঘ একবছর পর স্থায়ী কমিটির সদস্যদের এই সাক্ষাত হলো। সর্বশেষ সাক্ষাত হয় গত বছরের কোরবানীর ঈদের দিন। গত বছর দুই ঈদে খালেদা জিয়ার সাথে নেতাদের সাক্ষাত হলেও এবছরের রমজানের ঈদ তারা সাক্ষাত করতে পারেননি। ওই সময়ে করোনার পরবর্তি জটিলতা নিয়ে বিএনপি চেয়ারপারসন বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে ভর্তি ছিলেন ৫৩ দিন।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতির দুই মামলায় সাজা নিয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারে যান খালেদা জিয়া। ওইসময়ে তিনি পুরনো ঢাকার কেন্দ্রীয় কারাগারে দুইটি এবং পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের কেবিনে ২টি ঈদ উদযাপন করেন।

উল্লেখ্য যে, দেশে করোনা পরিস্তিতি তীব্র আকার ধারণ করলে গত বছরের ২৫ মার্চ তাকে শর্তসাপেক্ষে ছয় মাসের মুক্তি দেয় সরকার। যা পরে আরেকদফা বাড়ানো হয়েছে।

রেডিওটুডে নিউজ/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের