শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৪ বৈশাখ ১৪৩১

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৪ বৈশাখ ১৪৩১

Radio Today News

দুর্গাপূজা উপলক্ষে সীমান্তে দুই বাংলার মিলন মেলা

হিলি প্রতিনিধি

প্রকাশিত: ১৮:২১, ১৫ অক্টোবর ২০২১

আপডেট: ১৯:০২, ১৫ অক্টোবর ২০২১

Google News
দুর্গাপূজা উপলক্ষে সীমান্তে দুই বাংলার মিলন মেলা

ছবি: রেডিও টুডে

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে দিনাজপুরের হিলি সীমান্তের চেকপোস্ট জিরো পয়েন্টে (ভারত ও বাংলাদেশ) দুই বাংলার দশনার্থীদের মিলন মেলায় পরিণত হয়েছে।

সীমান্তের জিরো পয়েন্টে গতকাল বিকেল থেকে দু বাংলার শত শত হিন্দু ধর্মালম্বীদের আগমন ঘটে। তাদের কেউবা পূজা দেখতে, আবার কেউবা তাদের আত্মীয়-স্বজনের সঙ্গে দেখা করতে এসেছে হিলিতে।

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত দেশের বিভিন্ন স্থান থেকে প্রাইভেট কার, মাইক্রোবাস ও পিকআপে করে দর্শনার্থী ও ভক্তরা আসছেন হিলি সীমান্তের জিরো পয়েন্টে। অপর দিকে ভারতের অভ্যন্তরেও বিভিন্ন স্থান থেকে দর্শনার্থীরা এসেছেন ভারতের জিরোপয়েন্ট।

এদিকে সীমান্তে কাঁটাতারের বেড়া এবং বিজিবি ও বিএসএফের কঠোর মনোভাবের কারণে এপার থেকে ওপারে যেতে না পারলেও জিরো পয়েন্টে দুই পাশে দাঁড়িয়ে ভারত ও বাংলাদেশের দর্শনার্থীরা একে অপরকে দেখছে ও ছবি তুলে দুঃখটাকে আনন্দে পরিণত করছে।

হিলি সীমান্তে আসা দর্শনার্থীরা জানান, সীমান্তের কাঁটা তারের বেড়া দিয়ে দুই বাংলাকে ভাগ করে দিলেও আমাদের মনকে তো আর ভাগ করতে পারেনি। আগে তো দুই বাংলা একই ছিল। তাই ভালোবাসার টানে, প্রাণের টানে,নাড়ির টানে তারা ছুটে এসেছেন সীমান্তের জিরো পয়েন্টে। এছাড়াও তাদের অনেক আত্মীয় স্বজন রয়েছে ভারতে। মহামারী করোনার কারনে দীর্ঘ দিন পর সীমান্তে ওই স্বজনদের দেখা হয়েছে। কাটাতারের ফাঁক দিয়ে দুর থেকে আত্মীয় স্বজনকে দেখছেন।

তবে তাদের দাবি যদি একটু ভিতরে যেতে দিতো তাহলে ভিতরে গিয়ে প্রতিমা দেখা যেত এছাড়া সবার সঙ্গে দেখা করা যেত এবং মন খুলে কথা বলো যেত।

রেডিওটুডে নিউজ/জেএফ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের