বৃহস্পতিবার,

০২ ফেব্রুয়ারি ২০২৩,

২০ মাঘ ১৪২৯

বৃহস্পতিবার,

০২ ফেব্রুয়ারি ২০২৩,

২০ মাঘ ১৪২৯

Radio Today News
bangas biscuit

পাঁচ বছর পূর্ণ করল ভিভো

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১৫:২২, ৬ ডিসেম্বর ২০২২

পাঁচ বছর পূর্ণ করল ভিভো

যাত্রার শুরু থেকেই স্মার্টফোন মার্কেটে নিজেদের শক্ত অবস্থান তৈরি করে নিয়েছে বহুজাতিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। এর জের ধরেই নিজেদের স্মার্টফোন ব্যবসায়  সম্প্রসারণ করে চলেছে গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। বাংলাদেশে ৬ ডিসেম্বর পূর্ণ হচ্ছে ভিভো বাংলাদেশের প্রতিষ্ঠার পাঁচ বছর।

ফ্ল্যাগশিপ সব স্মার্টফোন নিয়ে জনপ্রিয়  ভিভো ২০০৯ সালে বাংলাদেশে যাত্রা শুরু করে। ভোক্তাদের চাহিদা পূরণে ফাইভজি টেকনোলজি, কৃত্রিম বুদ্ধিমত্তা এবং বিবিধ সার্ভিস দিয়ে আসছে ভিভো। ২০১৭ সালে  ভি সিরিজের ভি৭ হ্যান্ডসেটটি দিয়ে বাংলাদেশে নিজেদের যাত্রা শুরু করে ভিভো। 

গ্রাহকদের কথা মাথায় রেখে  স্মার্টফোনগুলোকে তিনটি সিরিজে ভাগ করেছে ভিভো- ওয়াই, ভি ও এক্স। তরুণ শিক্ষার্থীদের কথা মাথায় রেখে ওয়াই সিরিজের স্মার্টফোন নিয়ে এসেছে ভিভো। স্বল্প বাজেটে ট্রেন্ডি ফিচারের এক অপূর্ব মেলবন্ধন ঘটেছে ভিভো ওয়াই সিরিজের স্মার্টফোনগুলোতে। 

এদিকে মধ্যবিত্ত রুচিশীল  গ্রাহকদের কথা মাথায় রেখে ভিভো ভি সিরিজের স্মার্টফোন এনেছে। ভি সিরিজের স্মার্টফোনগুলো হলোতে দেখা মিলে অসাধারণ লুক আর ফটোগ্রাফি। অন্যদিকে দুর্দান্ত ভিডিওগ্রাফি ও প্রিমিয়াম ধরণের সিরিজ হচ্ছে এক্স। দেশে এরই মধ্যে ভিভোর এক্স সিরিজের স্মার্টফোন এক্স৮০ ফাইভজি দিয়ে নির্মিত হয়েছে শর্টফিল্ম ‘চক্রাকার’।  এছাড়া পারফরমেন্স, লুক, ব্যাটারি ব্যাকআপ , ক্যামেরা মডিউলের দিকে দিয়ে বিচার করলে ভিভো এক্স৮০, ভি২৩, ওয়াই২২এস স্মার্টফোন মার্কেটে উল্লেখযোগ্য সাড়া ফেলেছে। 

বর্তমানে বাংলাদেশের স্মার্টফোন মার্কেটে নিজেদের অবস্থান শীর্ষে ধরে রেখেছে ভিভো। পরিকল্পনা মাফিক নিজেদের লক্ষ্যকে সামনে রেখে সফলতার সাথে কাজ করে চলেছে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি। প্রতিষ্ঠার পাঁচ বছরে এসে ভিভো বাংলাদেশের ব্র্যান্ড ম্যানেজার তানজীব আহমেদ বলেন, ‘ভিভো সব সময় গ্রাহকদের সাধ ও সাধ্যের সমন্বয় করে কাজ করে চলেছে। আমাদের ক্রেতারাও ভিভো নিয়ে  সন্তষ্ট। সম্প্রতি ঢাকায় ভিভোর দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় ফ্ল্যাগশিপ স্টোর ওপেন করা হয়েছে। ভবিষ্যৎয়ে শুধু রাজধানী শহর না তৃণমূল স্তরে পৌঁছানোর জন্য আমরা চেষ্টা করে যাচ্ছি।’ 

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের