মঙ্গলবার,

২৮ মে ২০২৪,

১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মঙ্গলবার,

২৮ মে ২০২৪,

১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

গুগল ম্যাপে নিজের বাড়ির লোকেশন যুক্তের পদ্ধতি

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ১২:৩৯, ৩ সেপ্টেম্বর ২০২৩

Google News
গুগল ম্যাপে নিজের বাড়ির লোকেশন যুক্তের পদ্ধতি

প্রযুক্তির উন্নয়নের ব্যাপকতার কারণে জীবনমান এতটাই সহজ হয়েছে, অপরিচিত কোনো গন্তব্যে যেতে চাইলে গুগল ম্যাপের সাহায্যে আগে থেকেই দেখে নেয়া যায়- দূরত্ব, সময় ও রুট। আপনার সার্চ করা স্থানটির ঠিকানা কেউ যুক্ত করে দিয়েছে গুগল ম্যাপে, যার ফলে খুব সহজেই আপনি সেটি খুঁজে পান। তবে অনেক সময় গুরুত্বপূর্ণ অনেক প্রতিষ্ঠানের ঠিকানা গুগল ম্যাপে যুক্ত থাকে না। অনেকেই নিজের বাড়ি, এলাকা, অফিসসহ বিভিন্ন জায়গা ম্যাপে যুক্ত করে নেন, এতে সহজেই ওই ঠিকানায় যে কারও পৌঁছানো সহজ হয়।

গুগলের জনপ্রিয় ফিচার গুগল ম্যাপের কারণে বিশ্বের কোনো শহর কিংবা রাস্তা এখন আর কারও কাছে অচেনা নাই। ঘরে বসেই গুগল ম্যাপের মাধ্যমে ঘুরে আসা যাচ্ছে বিশ্বের বিভিন্ন স্থান। এবার আসুন জেনে নেয়া যাক, নিজের বাড়ি বা পছন্দমতো লোকেশন গুগল ম্যাপে যুক্ত করার নিয়ম। কাজটি খুব যে কঠিন তা নয়, সহজেই করা যায়। নিজের বাড়ি, দোকান কিংবা প্রতিষ্ঠানের লোকেশন গুগল ম্যাপে যুক্ত করলে কাউকে নিজের বাড়ি চেনাতে হবে না। গুগলেই তিনি লোকেশন দেখে পৌঁছাতে পারবেন।

শুরুতে গুগল ম্যাপ অ্যাপটি আপনার মোবাইল ফোনে সাইন ইন করুন। এরপর কন্ট্রিবিউশন অপশন থেকে মিসিং প্লেস অপশনটিতে ক্লিক করুন। এরপর উপরের নামের ঘরে বাড়ির যে স্থানটি যুক্ত করতে চান, সেই নামটি দিন। এরপর চাইলে বাড়ির ছবি যুক্ত করতে পারেন। প্রয়োজনীয় তথ্যগুলো দিয়ে সাবমিট করুন।

লোকেশনটি ম্যাপে যুক্ত করার জন্য উপরের সেন্ড আইকনে ক্লিক করতে হবে। এরপর একটি মেইলে জানিয়ে দেওয়া হবে, আগামী ২৪ ঘণ্টার মধ্যে আপনার ঠিকানাটি রিভিউ করে গুগল ম্যাপে যুক্ত করা হবে। যদিও ২৪ ঘণ্টার আগেই ঠিকানাটি গুগল ম্যাপে যুক্ত হয়ে যাবে।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের