সোমবার,

২৪ জুন ২০২৪,

১০ আষাঢ় ১৪৩১

সোমবার,

২৪ জুন ২০২৪,

১০ আষাঢ় ১৪৩১

Radio Today News

টিকটক ব্যবহারকারীদের জন্য কঠিন নিয়ম করলো

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ১৭:৪২, ২৭ মে ২০২৪

Google News
টিকটক ব্যবহারকারীদের জন্য কঠিন নিয়ম করলো

সম্প্রতি টিকটক এর ক্রিয়েটর এবং গ্লোবাল কমিউনিটির জন্য টিকটক প্ল্যাটফর্ম আরও নিরাপদ ও আনন্দদায়ক করার লক্ষ্যে কমিউনিটি গাইডলাইন আপডেট ঘোষণা করেছে। নতুন কিছু ফিচারের বিষয় উঠে এসেছে এই গাইডলাইনে।

গত ১৭ই মে থেকে এটি কার্যকর হয়েছে। টিকটকের পলিসি বুঝতে আরও সুস্পষ্ট সংজ্ঞা, নতুন ফিচার এবং অ্যাকাউন্টের অবস্থা পর্যবেক্ষণ করার জন্য নতুন টুলস সম্পর্কে বলা হয়েছে এই আপডেটগুলোতে।

প্ল্যাটফর্মে বিদ্বেষমূলক বক্তব্য, স্বাস্থ্য সম্পর্কিত ভুল তথ্য, কনটেন্ট মডারেশন নিয়ে পলিসিগুলো সম্পর্কে আরও স্পষ্ট ব্যাখ্যা এবং তথ্য প্রদানের জন্য টিকটক এবারের কমিউনিটি গাইডলাইনগুলো আপডেট করেছে। এই আপডেটগুলোর মাধ্যমে টিকটকের নিয়মাবলী সম্পর্কে ইউজাররা জানতে পারবে।

টিকটকের ফর ইউ ফিডে নিরাপত্তা নিশ্চিত করতে, কনটেন্টের যোগ্যতার নতুন মানদণ্ড নির্ধারণ করা হয়েছে। এই মানদণ্ডগুলো লঙ্ঘন করে ক্রিয়েটররা বারবার কনটেন্ট পোস্ট করলে তাদের অ্যাকাউন্টগুলো ফর ইউ ফিডে রিকমেন্ড করার জন্য সাময়িকভাবে অযোগ্য থাকবে। পাশাপাশি, তাদের কনটেন্টগুলো সার্চ রেজাল্টেও কম দৃশ্যমান হবে। তবে, এর জন্য ক্রিয়েটররা নোটিফিকেশন পাবেন এবং এর জন্য আপিল করার সুযোগ পাবেন। এছাড়াও, টিকটক চালু করছে ‘টিকটক ক্রিয়েটর কোড অফ কনডাক্ট’। যে ক্রিয়েটররা টিকটক প্রোগ্রাম, ফিচার, ইভেন্ট এবং ক্যাম্পেইনে অংশগ্রহণ করে থাকে তাদের জন্য এটি একটি মানদণ্ডস্বরূপ। খুব দ্রুতই সামনে এই কোডগুলো প্রয়োগ করা হবে।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের