শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

শুভমান গিলের সেঞ্চুরিতে লজ্জায় ডুবে সিরিজ হারলো নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৭:৪০, ২ ফেব্রুয়ারি ২০২৩

Google News
শুভমান গিলের সেঞ্চুরিতে লজ্জায় ডুবে সিরিজ হারলো নিউজিল্যান্ড

সংগৃহীত ছবি

আহমেদাবাদে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে ১৬৮ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে ভারত। আর এতেই রেকর্ড গড়েছে হার্দিক পান্ডিয়ার দল। আইসিসির পূর্ণ সদস্য দুই দেশের মধ্যে রানের হিসেবে সবচেয়ে বড় জয় এটি। 

টি-টোয়েন্টিতে রানের হিসেবে সবচেয়ে বড় জয়টি অবশ্য শ্রীলঙ্কার। ২০০৭ বিশ্বকাপে ১৭২ রানের জয়টি ছিল আইসিসির সহযোগী দেশ কেনিয়ার বিপক্ষে। নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে ২-১ ব্যবধানে জয় পেয়েছে ভারত। আর তাই শেষ টি-টোয়েন্টি ম্যাচটি পরিণত হয়েছে অঘোষিত ফাইনালে।

প্রথমে টস জিতে ব্যাট করতে নেমে রানের পাহাড় গড়ে ভারতীয়রা। স্বাগতিক ভারত
নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ২৩৪ রান সংগ্রহ করে।

ভারতীয় দলের পক্ষে শুভমান গিল মাত্র ৬৩ বলে ১২৬ রানের বিশাল ইনিংস খেলেন। তার ইনিংসে ১২টি বাউন্ডারি এবং ৭টি ছক্কার মার ছিল। ২২ বলে ৪৪ রান করে আউট হন ত্রিপাঠি। সুর্যকুমার যাদব ব্যাট করেন ১৩ বলে ২৪ রান। আর ১৭ বলে ৩০ রান করেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া।

২৩৫ রানের কঠিন লক্ষ্য তাড়া করতে গিয়ে ১২.১ ওভারে মাত্র ৬৬ রানে গুটিয়ে যায় সফরকারী নিউজিল্যান্ড। কিউইদে পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন ড্যারেল মিচেল।

ভারতীয় বোলারদের পক্ষে হার্দিক পান্ডিয়া ১৬ রানে শিকার করেন ৪ উইকেট। ২টি করে উইকেট শিকার করেন অর্শদীপ সিং, উমরান মালিক আর শিভাম মাভি।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের