মঙ্গলবার,

২৮ সেপ্টেম্বর ২০২১,

১২ আশ্বিন ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

মঙ্গলবার,

২৮ সেপ্টেম্বর ২০২১,

১২ আশ্বিন ১৪২৮

Radio Today News

মেসি এখন বিশ্বের সর্বোচ্চ গোলদাতা খেলোয়াড়

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৮:১০, ১০ সেপ্টেম্বর ২০২১

মেসি এখন বিশ্বের সর্বোচ্চ গোলদাতা খেলোয়াড়

আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি ছুঁয়ে ফেললেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের আরও এক রেকর্ডকে। তার এই রেকর্ডছোঁয়া গোলে ভর করেই বলিভিয়ার বিপক্ষে এগিয়ে থেকে বিরতিতে গিয়েছে আর্জেন্টিনা। মেসি তিন গোল করে টপকেছেন ব্রাজিল কিংবদন্তি পেলেকে। কনমেবলের দেশে খেলা তারকাদের মধ্যে ৭৭ গোল নিয়ে এতকাল সর্বোচ্চ গোলদাতা ছিলেন পেলে। সে রেকর্ড এখন মেসির হাতে। ৭৯ গোল নিয়ে সবার ওপরে এখন মেসি।

মেসির এই হ্যাটট্রিকের রাতে বলিভিয়াকে হেসেখেলে হারিয়েছে আর্জেন্টিনা। ৩-০ গোলে জিতেছে আলবিসেলেস্তিরা।

মেসির রেকর্ড ছোঁয়ার দিনে শুরু থেকেই অবশ্য বলিভিয়াকে চেপে ধরেছিল আর্জেন্টিনা। সাঁড়াশি আক্রমণে ৮ মিনিটে পেয়ে যেতে পারত গোলের দেখাও। কিন্তু লাওতারো মার্টিনেজের হেডার বলিভিয়া রক্ষণভাগে লেগে দিক বদলে চলে যায় বাইরে। গোলের অপেক্ষাটা খুব বেশি করতে হয়নি আর্জেন্টিনাকে। ১৪ মিনিটে বক্সের বাইরে থেকে মেসির আগুনে এক শটেই গোলের দেখা পেয়ে যায় আলবিসেলেস্তেরা।

এই গোলের ফলেই আর্জেন্টাইন এই কিংবদন্তি ছুঁয়ে ফেলেন ৫০ বছর আগে পেলের গড়ে দেওয়া রেকর্ড। অবসরের আগে ব্রাজিলের জার্সি গায়ে ৭৭ গোল করে দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ গোলের কীর্তিটা নিজের করে নিয়েছিলেন 'কালো মানিক'। ৫০ বছর পর জাতীয় দলের জার্সিতে ৭৭তম গোলটি করে তার সেই রেকর্ডে ভাগ বসিয়ে ফেললেন মেসি।

রেডিওটুডে নিউজ/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের