বৃহস্পতিবার,

২৯ ফেব্রুয়ারি ২০২৪,

১৭ ফাল্গুন ১৪৩০

বৃহস্পতিবার,

২৯ ফেব্রুয়ারি ২০২৪,

১৭ ফাল্গুন ১৪৩০

Radio Today News

ত্বকের তেলতেলে ভাব দূরীকরণের উপায়

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২২:৩০, ২৩ মে ২০২৩

Google News
ত্বকের তেলতেলে ভাব দূরীকরণের উপায়

ত্বকের তেলতেলে ভাব দূরীকরণের উপায়

প্রচন্ড দাবদাহে আমাদের কপাল এবং নাকের দুপাশে প্রচুর তেল জমা হয়। এতে আমাদের ত্বক ক্লান্ত এবং অনুজ্জ্বল দেখায়। এমন পরিস্থিতিতে আমরা অনেকেই পড়ি । তবে এমন পরিস্থিতি থেকে রক্ষা পেতে গেলে আমাদের স্কিন কেয়ার রুটিনে আনতে হবে কিছুটা পরিবর্তন। এমন কিছু উপায় রয়েছে যে সকল বিষয় খেয়াল রাখলে গরমে তৈলাক্ত ত্বক থেকে পাওয়া যাবে মুক্তি।

চলুন তাহলে দেরি না করে জেনে আসি তৈলাক্ত ত্বক দূরীকরণে কি কি করণীয়:

১. গরমে বের হলেই দেখা যায় আমাদের ত্বকে তেল জমে যায় এতে করে আমাদের সকলেরই সব সময় টিস্যু রাখা উচিত। যখনই তেল বের হবে ঠিক তখনই ইস্যু দিয়ে চেপে ধরতে হবে। কখনোই ঘষাঘষি করা যাবে না।

২. আমাদের অনেকের মধ্যে বারবার মুখ ধোয়ার প্রবণতা থাকে। এতে অনেকেই মনে করে থাকি ত্বকের তৈলাক্ত ভাব দূর হয়। এতে কোন ভাবে ত্বকের তৈলাক্ত ভাব দূর হয় না বরঞ্চ ত্বকের প্রাকৃতিক তেলও নষ্ট হয়ে যায়। তাই দিনে দুইবার মুখ পরিষ্কার করায় যথেষ্ট। তবে মুখ পরিষ্কার করার সময় হালকা ক্লিনজার বা ফেসওয়াশ ব্যবহার করা যেতে পারে।

৩. ত্বকের ধরন অনুযায়ী ময়েশচারাইজার বেছে নেওয়া জরুরি। তৈলাক্ত ত্বকের ক্ষেত্রে বেছে নিতে হবে হালকা কিংবা জেল বেস ময়শ্চেরাইজার। এতে করে ত্বক খুব বেশি তৈলাক্ত হবে না সাথে ত্বকের আর্দ্রতা ও বজায় থাকবে।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের