সোমবার,

২৪ জানুয়ারি ২০২২,

১০ মাঘ ১৪২৮

সোমবার,

২৪ জানুয়ারি ২০২২,

১০ মাঘ ১৪২৮

Radio Today News

সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারীদের পুরস্কৃত করলো রোমে বাংলাদেশ দূতাবাস

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৭:৩৬, ২২ ডিসেম্বর ২০২১

আপডেট: ১৭:৩৭, ২২ ডিসেম্বর ২০২১

সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারীদের পুরস্কৃত করলো রোমে বাংলাদেশ দূতাবাস

বাংলাদেশের রাষ্ট্রদূতের সাথে পুরস্কৃত রেমিটেন্স যোদ্ধারা

আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০২১ উপলক্ষে ইতালির রোমে বাংলাদেশ দূতাবাস দু’জন মহিলাসহ ৬ জন প্রবাসী বাংলাদেশি এবং একটি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে রেমিট্যান্স পুরস্কার প্রদান করেছে। 

আজ বুধবার (২২ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত সোমবার দূতাবাসে আয়োজিত এক অনুষ্ঠানে এ পুরস্কার প্রদান করা হয়। ইতালি থেকে বাংলাদেশে জুলাই ২০২০ থেকে জুন ২০২১ সময়ের মধ্যে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারী হিসেবে তাদেরকে পুরস্কার প্রদান করা হয়। ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান পুরস্কার বিতরণ করেন।

২০২১ সালের  রেমিট্যান্স পুরস্কার প্রাপ্তরা হলেন ব্যক্তি ক্যাটাগরি (পুরুষ) মোহাম্মদ জাহাঙ্গীর ফরাজী, কার্ত্তিক চন্দ্র ঘোষ,শাহাজালাল মিলন, রায়হান মোহাম্মদ উদ্দিন রাসেল এবং ব্যক্তি ক্যাটাগরি (মহিলা) হাবিবা কবির,  মেহেনাস তাব্বাসুম। প্রতিষ্ঠান ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন ‘বাংলা এসআরএল।’ 

অভিবাসী দিবসে দূতাবাস আয়োজিত অনুষ্ঠানের মধ্যে ছিল পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, এ উপলক্ষে  রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিবের বাণী পাঠ, আলোচনা সভা এবং পুরস্কার বিতরণ।

আলোচনা সভার শুরুতে দূতাবাসের কাউন্সেলর (শ্রমকল্যাণ) মো. এরফানুল হক প্রবাসীদের অধিকার রক্ষা, তাদের কল্যাণ এবং বৈধপথে রেমিট্যান্স প্রেরণে প্রবাসীদের উদ্বুদ্ধকরণে বাংলাদেশ সরকার গৃহীত পদক্ষেপসমূহসহ দূতাবাসের ভূমিকার উপর একটি প্রতিবেদন পেশ করেন। 
রেমিট্যান্স পুরস্কার প্রাপ্তদের মধ্যে অনুষ্ঠানে সশরীরে উপস্থিত দ’জন এবং ডিজিটাল মাধ্যমে যুক্ত হয়ে পাঁচজন বক্তব্য প্রদান করেন। 
তারা এ স্বীকৃতি প্রদানের জন্য দূতাবাসকে আন্তরিক ধন্যবাদ জানান।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের