রোববার,

২১ এপ্রিল ২০২৪,

৮ বৈশাখ ১৪৩১

রোববার,

২১ এপ্রিল ২০২৪,

৮ বৈশাখ ১৪৩১

Radio Today News

শারীরিক অবস্থার অবনতি, সিসিইউতে কবি আসাদ চৌধুরী

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১০:১১, ১৮ সেপ্টেম্বর ২০২৩

Google News
শারীরিক অবস্থার অবনতি, সিসিইউতে কবি আসাদ চৌধুরী

বাংলা সাহিত্যের অন্যতম খ্যাতিমান ও জনপ্রিয় কবি কানাডার টরন্টোর পার্শ্ববর্তী শহর ওসোয়ার একটি হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে রোববার সকালে আইসিইউ থেকে সিসিইউতে স্থানান্তর করা হয় তাকে।

রোববার (১৭ সেপ্টেম্বর) এনজিওগ্রাম করে দুটি ব্লক ৯৯ ও ৮৮ শতাংশ সারানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কবির জামাতা নাদিম ইকবাল।

এই প্রতিবেদন লেখার ১২ ঘণ্টা আগে ফেসবুক এক স্ট্যাটাসে তিনি লেখেন, ‘গতকাল (রোববার) সকালে তার প্রচণ্ড শ্বাসকষ্ট হওয়ায় খুব সিরিয়াস অবস্থা সৃষ্টি হয়। লাইফসাপোর্টের প্রসঙ্গও তোলেন চিকিৎসক! আমরা সবাই ভীষণ বিচলিত হয়ে পড়ি। বুঝতে পারি তার ফুসফুসের অবস্থা শোচনীয়।’

কবির জামাতা আরও জানান, ‘আইসিইউয়ে মেকানিক্যাল ভেন্টিলেটর (ব্রিদিং মেশিন), যাকে হাইড্রো ভেন্টিলেটরও বলা হয়ে থাকে, সেটা পরিয়ে দেওয়া হয়। সকাল থেকে রাত নয়টা পর্যন্ত আইসিইউয়ে থাকার পর তাকে সিসিইউয়ে নেয়া হয়। ফুসফুস ও হার্ট দুটিরই খুব ক্রিটিক্যাল অবস্থা।’

এসময় তিনি সবাইকে কবির সুস্থতার জন্য দোয়া ও প্রার্থনা করার অনুরোধ করেন। সেই সঙ্গে দর্শনার্থীরা যেন হাসপাতালে ভিড় না করেন সেটিও জানিয়েছেন।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের