শনিবার,

১৫ জুন ২০২৪,

৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার,

১৫ জুন ২০২৪,

৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

হাতিয়ায় গৃহহীনদের জন্য ১৯২টি ব্যারাক হাউজ হস্তান্তর

আবু নাছের মঞ্জু

প্রকাশিত: ১৭:২৪, ২৪ মে ২০২৩

Google News
হাতিয়ায় গৃহহীনদের জন্য ১৯২টি ব্যারাক হাউজ হস্তান্তর

নৌবাহিনী কর্তৃক ভূমিহীন, গৃহহীনদের জন্য নির্মিত ১৯২টি ব্যারাক হাউজ হস্তান্তর

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ঘাসিয়ার চরে নৌবাহিনী কর্তৃক ভূমিহীন, গৃহহীনদের জন্য নির্মিত ১৯২টি ব্যারাক হাউজ স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়েছে। আজ (বুধবার) সকালে হাতিয়া উপজেলা উপজেলা কর্মকর্তা মোহাম্মদ কায়সার খসরু আনুষ্ঠানিকভাবে বুঝে নেন। এ সময় নৌবাহিনীর কমান্ডার এস এম জাহিদ হোসেনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

চর ঘাসিয়া মডেল হাসনাত আশ্রায়ণ প্রকল্পে নির্মিত ১৯২টি পাকা ব্যারাকের প্রত্যেকটিতে ৫টি করে ইউনিট করে সর্বমোট ৯৬০টি ইউনিট রয়েছে। প্রতিটি ইউনিটে একটি করে ৯৬০টি ভূমিহীন, গৃহহীন অসহায় পরিবারের আবাসনের ব্যাবস্থা রয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতায় এবং সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্ত্বাবধানে নৌবাহিনী খুলনা অঞ্চল এসব ব্যারাক হাউজ নির্মাণ করে। 

উল্লেখ্য, এর আগে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় বাগেরহাট, ভোলা, পিরোজপুর, বরগুনা, বরিশাল, ঝালকাঠি, চট্টগ্রাম, নোয়াখালী ও কক্সবাজার জেলায় সর্বমোট ২২৪টি প্রকল্পে ৪ হাজার ২১৭টি ব্যারাক হাউজ নির্মাণ শেষে স্থানীয় প্রশাসনের নিকট হস্তান্তর করে নৌবাহিনী। এসব ব্যারাকে আশ্রয় পেয়েছে ৩২ হাজার ৪৪৫টি গৃহহীন পরিবার। এছাড়া বর্তমানে কমান্ডার খুলনা নৌ অঞ্চলের আওতায় ১৫২টি ব্যারাক নির্মাণ কাজ চলমান রয়েছে, যা শেষ হলে আরও ৭৬০টি ভূমিহীন পরিবারের বাসস্থান নিশ্চিত হবে।

প্রকল্পের মাধ্যমে দেশের গৃহহীন জনগোষ্ঠির উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন উৎপাদনমূখী প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে কর্মক্ষেত্রে দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধি করা হচ্ছে। 

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের