সোমবার,

০৬ মে ২০২৪,

২২ বৈশাখ ১৪৩১

সোমবার,

০৬ মে ২০২৪,

২২ বৈশাখ ১৪৩১

Radio Today News

পটুয়াখালীতে ১৪০ মিলিমিটার বৃষ্টি, বন্দরে তিন নম্বর সতর্ক সংকেত

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ১২:১৩, ৬ আগস্ট ২০২৩

Google News
পটুয়াখালীতে ১৪০ মিলিমিটার বৃষ্টি, বন্দরে তিন নম্বর সতর্ক সংকেত

সংগৃহিত ছবি

গত ২৪ ঘণ্টায় ১৪০ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে পটুয়াখালীতে। উপকূলীয় এলাকা দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার শঙ্কায় পায়রাসহ সব সমুদ্র বন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, 'গতকাল শনিবার সকাল ৬টা থেকে রোববার (৬ আগস্ট) সকাল ৬টা পর্যন্ত জেলার কলাপাড়া উপজেলায় ১৪০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৃষ্টির কারণে চরম ভোগান্তিতে পড়েছে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ। বিভিন্ন নিচু স্থানে পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। তলিয়ে গেছে অসংখ্য মাছের ঘের ও পুকুর।'

এদিকে বঙ্গোপসাগর এলাকায় সক্রিয় মৌসমুী বায়ুর প্রভাবে গভীর সঞ্চালনশীল মেঘ-মালা সৃষ্টি হচ্ছে। এর প্রভাবে নদ-নদীতে পানির উচ্চতা কিছুটা বৃদ্ধি পেয়েছে। বাতাসের চাপও বেড়েছে কিছুটা। বেশ উত্তাল হয়ে উঠেছে কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর। যে কারণে মাছধরার ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবা সুখী জানান, "এ বৃষ্টি আরও ৭২ ঘণ্টা অব্যাহত থাকতে পারে। সেই সঙ্গে উপকূলীয় এলাকায় মেঘের গর্জন বাড়তে পারে এবং ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।"

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের