সোমবার,

২৯ এপ্রিল ২০২৪,

১৫ বৈশাখ ১৪৩১

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪,

১৫ বৈশাখ ১৪৩১

Radio Today News

উৎসবমুখর পরিবেশে শেষ হলো আটঘরিয়ার ঐতিহ্যবাহী নৌকা বাইচ

পাবনা প্রতিনিধি

প্রকাশিত: ১৩:১৩, ২৫ সেপ্টেম্বর ২০২৩

Google News
উৎসবমুখর পরিবেশে শেষ হলো আটঘরিয়ার ঐতিহ্যবাহী নৌকা বাইচ

উৎসব আটঘরিয়ার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা শেষ হয়েছে

ব্যাপক উৎসবমুখর পরিবেশে পাবনার আটঘরিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় আটঘরিয়ার চান্দাই জনতা এক্সপ্রেস চ্যাম্পিয়ন অর্জন করেছে। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

রবিবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার গোড়রী গ্রামে চিকনাই নদীতে ১০ দিনব্যাপী এই প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

ফাইনালের দিনে চান্দাই জনতা এক্সপ্রেস, নিউ শেরে বাংলা, হাদল দুরন্ত এক্সপ্রেস ও মৌদ স্বাধীন বাংলা  ৪টি দলের মধ্যে প্রতিযোগিতা অনুষ্ঠিত। পরে চান্দাই জনতা এক্সপ্রেস ও নিউ শেরে বাংলার মধ্যে ফাইনাল অনুষ্ঠিত হয়। এতে চান্দাই জনতা এক্সপ্রেস বেশ দূরত্বের ব্যবধানে বিজয়ী হয়। ফাইনালের প্রতিযোগীদের মাঝে ৪টি বড় গরু এবং অন্যান্য প্রতিযোগিদের মাঝে স্মার্ট টেলিভিশন বিতরণ করা হয়।

আটঘরিয়া পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম রতনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু, আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম, পাবনা পৌরসভার সাবেক মেয়র কামরুল হাসান মিন্টু, পাবনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সহ-সভাপতি ও জেলা যুবলীগের আহ্বায়ক আলী মুর্তজা বিশ্বাস সনি প্রমুখ।

এর আগে গত ১১ সেপ্টেম্বর  প্রতিযোগিতার উদ্বোধন করেন পাবনার জেলা প্রশাসক মুহা. আসাদুজ্জামান। এদিনও প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু। স্কয়ার গ্রুপের সহযোগিতায়  ১৯৯৬ সাল থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতার এবারের আসরে আটঘরিয়া, চাটমোহর, ফরিদপুর, ভাঙ্গুড়াসহ এর আশপাশ থেকে ২০টি নৌকা বাইচ দল অংশ নিয়েছিল।

প্রতিযোগিতার আয়োজক আটঘরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান তানভীর ইসলাম বলেন, গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী এই খেলা মানুষের মাঝে ছড়িয়ে দিতে আমাদের এই আয়োজন। উৎসবমুখর ও শান্তিপূর্ণভাবে এই প্রতিযোগিতা শেষ করতে পারায় সবার প্রতি কৃতজ্ঞ। এই প্রতিযোগিতা আগামীতেও অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের