শুক্রবার,

১৭ মে ২০২৪,

৩ জ্যৈষ্ঠ ১৪৩১

শুক্রবার,

১৭ মে ২০২৪,

৩ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

বজ্রপাতে সারাদেশে প্রাণ গেলো ৯ জনের

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২৩:৫৯, ২ মে ২০২৪

Google News
বজ্রপাতে সারাদেশে প্রাণ গেলো ৯ জনের

বজ্রপাতে একদিনেই চট্টগ্রাম বিভাগে মৃত্যু হয়েছে ৯ জনের। বৃহস্পতিবার (২ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত কুমিল্লা, রাঙামাটি, কক্সবাজার ও কুমিল্লায় বৃষ্টির সময়ে হওয়া বজ্রপাতে মোট ৯ জন মারা গেছেন। পাঠানো খবর-

রাঙ্গামাটি:

তীব্র তাপপ্রবাহের পর পার্বত্য জেলা রাঙ্গামাটিতে বৃষ্টি নেমেছে। এসময় বজ্রপাত হলে তিনজন নিহত হন। রাঙ্গামাটি শহরের সিলেটি পাড়া ও বাঘাইছড়িতে বজ্রপাতের এ ঘটনা ঘটে। এসময় আহত হন সাতজন।

নিহতরা হলেন- রাঙ্গামাটি শহরের সিলেটি পাড়ার বাসিন্দা মো. নজির (৫০), বাঘাইছড়ি উপজেলার রূপকারী ইউনিয়নের মুসলিম ব্লকের বাসিন্দা বাহারজান বেগম (৫৫) ও সাজেকের লংথিয়ান পাড়ার তনিবালা ত্রিপুরা (৩৭)।

কুমিল্লা:

কুমিল্লায় বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২ মে) বিকেলে দেবিদ্বার ও বুড়িচং উপজেলায় বজ্রপাতের এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন দেবিদ্বার উপজেলার ধামতী ইউনিয়নের ধামতী গ্রামের মৃত সোনা মিয়ার ছেলে মোখলেসুর রহমান (৫৭) ও বুড়িচং উপজেলার রাজাপুর ইউনিয়নের পাঁচোড়া নোয়াপাড়া গ্রামের মো. কুদ্দুস মিয়ার ছেলে আলম হোসেন।

কক্সবাজার:

কক্সবাজারের পেকুয়ায় বজ্রপাতে কিশোরসহ দুই লবণশ্রমিকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ভোরে উপজেলার মগনামা ও রাজাখালী ইউনিয়ন এলাকার লবণের মাঠে বজ্রপাতের এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মগনামা ইউনিয়নের কোলাইল্লাদিয়া এলাকার জমির উদ্দিনের ছেলে দিদারুল ইসলাম (৩০) ও উপজেলার রাজাখালী ইউনিয়নের ছরিপাড়া এলাকার জামাল হোসেনের ছেলে আরাফাত হোসাইন (১৪)।

খাগড়াছড়ি:

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বৃষ্টির সময় বজ্রপাতে ইয়াছিন আরাফাত নামের এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। সকালের দিকে উপজেলার বড়নাল ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ইব্রাহিম পাড়ায় এ ঘটনা ঘটে। ইয়াছিন একই পাড়ার ইউসুফ মিয়ার ছেলে।

বড়নাল ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান মোহাম্মদ ইলিয়াছ বজ্রপাতে স্কুলছাত্রের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

সিলেট:

সিলেটে হাওরে ধান কাটতে গিয়ে বজ্রপাতে এক কৃষকের মৃত্যু হয়েছে। দুপুরে কানাইঘাট উপজেলার দিঘিরপাড় পূর্ব ইউনিয়নে এ ঘটনা ঘটে। নিহত কৃষকের নাম বাবুল আহমদ (৪৮)। তিনি উপজেলার দক্ষিণ কুওরের মাটি গ্রামের মৃত আব্দুস সালামের ছেলে।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের