বুধবার,

০৮ মে ২০২৪,

২৫ বৈশাখ ১৪৩১

বুধবার,

০৮ মে ২০২৪,

২৫ বৈশাখ ১৪৩১

Radio Today News

চতুর্থ ধাপের ইউপি নির্বাচন

ত্রান আত্মসাৎ মামলায় সাতক্ষীরার তালা উপজেলা বিএনপির সহ-সভাপতি গোলাম মোস্তফার মনোনয়ন বাতিল

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ০২:২৩, ৩০ নভেম্বর ২০২১

Google News
ত্রান আত্মসাৎ মামলায় সাতক্ষীরার তালা উপজেলা বিএনপির সহ-সভাপতি গোলাম মোস্তফার মনোনয়ন বাতিল

চতুর্থ ধাপে সাতক্ষীরায় তালা উপজেলার কুমিরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ত্রান আত্মসাতের মামলায় দণ্ডপ্রাপ্ত হওয়ায় উপজেলা বিএনপির সহ-সভাপতি শেখ গোলাম মোস্তফার মনোনয়ন পত্র বাতিল ঘোষনা করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা।

সোমবার সকালে তালা উপজেলা নির্বাচন অফিসে সকল প্রার্থীর উপস্থিতিতে মনোনয়ন যাচাই-বাচাই শেষে চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা গোলাম মোস্তফার মনোনয়ন বাতিল করা হয়। এছাড়া বাকি ৫ জন চেয়ারম্যান প্রার্থীর সকল কাগজপত্র সঠিক থাকায় মনোনয়ন বৈধ ঘোষনা করেন উপজেলা নির্বাচন অফিসার রাহুল রায়।

তালা উপজেলা নির্বাচন কর্মকর্তা রাহুল রায় জানান, শেখ গোলাম মোস্তফা ৪নং কুমিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থাকাকালীন অবস্থায় ২০১১ সালের ১৯ আগস্ট ত্রাণের চাল আত্মসাৎ করায় দূর্নীতি দমন কমিশনের মামলায় ৩ বছরের সাজাপ্রাপ্ত হন। তিনি আরও জানান,নির্বাচন সংক্রান্ত আইনে যদি কোনো ব্যক্তি ফৌজদারী মামলায় ২ বছরের অধিক আদালত কর্তৃক দণ্ডপ্রাপ্ত হন এবং দণ্ডভোগ করার পরবর্তী ৫ বছর ওই ব্যক্তি নির্বাচন করতে পারবেন না। যেহেতু শেখ গোলাম মোস্তফা একটি মামলায় ৩ বছরের সাজা প্রাপ্ত। তিনি জামিনে আছেন কিন্তু সাজার রায় আদালত কর্তৃক রোহিত করাতে পারেননি। সে কারণে আইনানুসারে তার মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

এ ব্যাপারে গোলাম মোস্তফা জানান, উপজেলা নির্বাচন কর্মকর্তা আমার মনোনয়ন পত্র বাতিল করেছেন। এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তার দপ্তরে আপিল করব।

উল্লেখ্য, আগামী ২৬ ডিসেম্বর তালা উপজেলার কুমিরা ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ৬ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন এবং আগামী ৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দ হবে।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের