রোববার,

১৯ মে ২০২৪,

৫ জ্যৈষ্ঠ ১৪৩১

রোববার,

১৯ মে ২০২৪,

৫ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

গণতন্ত্রের প্রতি বিএনপির আগ্রহ কোনোদিনই ছিল না: কাদের

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২২:০০, ৬ মে ২০২৪

Google News
গণতন্ত্রের প্রতি বিএনপির আগ্রহ কোনোদিনই ছিল না: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গণতন্ত্রের প্রতি বিএনপির আগ্রহ কোনোদিনই ছিল না। দলটি ১৯৭৫ থেকে ২০০৬ সাল পর্যন্ত গণতন্ত্রকে ধ্বংস করেছে।

সোমবার (০৬ মে) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর বৈঠক শেষে ওবায়দুল কাদের এসব কথা বলেন।  

ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্রের প্রতি বিএনপির আগ্রহ কোনদিনই ছিল না। মাগুরা মার্কা নির্বাচন, ১৫ ফেব্রুয়ারির প্রহসনের নির্বাচন, এক কোটি ২৩ লাখ ভুয়া ভোটার, হা না ভোটে ১১৪ শতাংশ ভোটার উপস্থিতি- সবই বিএনপির সৃষ্টি। তিনি বলেন, গণতন্ত্রকে শৃঙ্খলমুক্ত করার কাজটি করেছেন শেখ হাসিনা। নির্বাচন কমিশনকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন থেকে মুক্ত করে আইন করে স্বাধীন নির্বাচন কমিশন গঠন করেছেন। ৮২টি সংশোধনী এনেছেন। আর বিএনপি কী করেছে?

পৃথিবীর কোন দেশেই গণতন্ত্র শতভাগ পারফেক্ট (নিখুঁত) নয় জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরাও পারফেক্ট, এমন দাবি করি না। তবে গণতন্ত্রকে ত্রুটিমুক্ত করার চেষ্টা আমাদের রয়েছে। গণতন্ত্রকে ম্যাচুরিটি দিতে আপ্রাণ চেষ্টা চলছে। উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপির স্বজনরা অনেকই প্রার্থিতা প্রত্যাহার করেননি - এ নিয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, তাদের নিবৃত্ত করার জন্য দলের বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত নেতারা চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এক্ষেত্রে তাদের আরও উদ্যোগ নিতে বলা হয়েছে।   দলীয় নির্দেশ অমান্য করলে কী ব্যবস্থা নেওয়া হবে- এমন প্রশ্নের উত্তরে তিনি জানান, যারা শৃঙ্খলা ভঙ্গ করবে, তাদের কোনো না কোনোভাবে শাস্তির মুখোমুখি হতেই হবে। গত জাতীয় সংসদ নির্বাচনে ৭৩ জন এমপি বাদ পড়েছেন। মন্ত্রিপরিষদে ২৫ জন নেই। সময়মতো শাস্তি হবে। এটি একটি উদাহরণ।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের