মঙ্গলবার,

২৫ জুন ২০২৪,

১১ আষাঢ় ১৪৩১

মঙ্গলবার,

২৫ জুন ২০২৪,

১১ আষাঢ় ১৪৩১

Radio Today News

সরকার মানুষের সব অধিকার হরণ করেছে: মঈন খান

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:৪৩, ১৭ মে ২০২৪

Google News
সরকার মানুষের সব অধিকার হরণ করেছে:  মঈন খান

যুক্তরাষ্ট্র নির্বাচনের আগে যে কথা বলেছিল নির্বাচনের পরেও সেই কথাই বলেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান। তার দাবি, সরকার যদি ভাবে মার্কিন প্রতিনিধি (ডোনাল্ড লু) তাদের সঙ্গে বসে কথা বলায় সব সমস্যার সমাধান হয়ে গেছে, এটা সরকারের ভুল ধারণা। তারা নির্বাচনের আগে যে কথা বলেছিল, নির্বাচনের পরেও সেই কথা বলেছে।

শুক্রবার (১৭ মে) কারামুক্ত ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবীর বাসায় দেখা করতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

মঈন খান বলেন, বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেপ্তার-আটকের উদ্দেশ্য হলো এ দেশের মানুষকে কথা বলতে দেবে না। মানুষকে ভিন্নমত পোষণ করতে দেওয়া হবে না। গণতন্ত্র চলতে দেওয়া হবে না। এভাবে সরকার মানুষের সব অধিকার হরণ করেছে। আওয়ামী লীগ সরকারের কোনো জনভিত্তি নেই মন্তব্য করে তিনি বলেন, ৭ জানুয়ারির নির্বাচনে দেশের ৯৭ শতাংশ জনগণ ভোট দেয়নি। এজন্য সরকার শঙ্কিত ও ভীত। সরকার বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নিপীড়ন-নির্যাতন চালিয়ে যাচ্ছে।

ভবিষ্যৎ বলে দেবে সরকারের পরিণতি কী হবে উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, ইতিহাস পর্যালোচনা করলে দেখা যায় স্বৈরাচারী সরকারের কী পরিণতি হয়েছিল। এ দেশের সরকারের বেলায় যে ভিন্ন কিছু হবে এটা কিন্তু ইতিহাস সাক্ষ্য দেয় না। আওয়ামী লীগ দেশের রাজনীতি অনেক আগেই ধ্বংস করে দিয়েছে দাবি করে মঈন খান বলেন, দেশে আর সুস্থ ধারার রাজনীতি নেই। এখন আছে প্রতিহিংসার রাজনীতি, সংঘাতের রাজনীতি।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের