বৃহস্পতিবার,

০২ মে ২০২৪,

১৯ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

০২ মে ২০২৪,

১৯ বৈশাখ ১৪৩১

Radio Today News

খাদ্যের অভাবে দে‌শে দুর্ভিক্ষ হবে না, গ্যারান্টি খাদ্যমন্ত্রীর

নূর মোহাম্মদ

প্রকাশিত: ১৭:১৩, ২০ জুন ২০২৩

আপডেট: ১৭:১৪, ২০ জুন ২০২৩

Google News
খাদ্যের অভাবে দে‌শে দুর্ভিক্ষ হবে না, গ্যারান্টি খাদ্যমন্ত্রীর

বক্তব্য রাখছেন খাদ্যমন্ত্রী

দে‌শে পর্যাপ্ত খাদ‌্য মজুদ আ‌ছে উ‌ল্লেখ ক‌রে খাদ‌্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ব‌লে‌ছেন, নিশ্চিন্ত থাকেন বাংলাদেশে খাদ্যের অভাব হবেনা ও দুর্ভিক্ষ হবে না এটা গ্যারান্টি দিয়ে বলতে পারি।

তি‌নি ব‌লেন, বিএনপির আমলে স‌র্বোচ্চ ৮ লাখ মে: টন খাদ‌্য মজুদ ছিল। অথচ বর্তমা‌নে আমা‌দের খাদ‌্য মজুদ আ‌ছে প্রায় ২০ লাখ মেট্রিক টন। 

মঙ্গলবার (২০ জুন) বিকেলে  কি‌শোরগঞ্জ সার্কিট হাউজ মিলনায়তনে চলমান বোরো সংগ্রহ উপলক্ষ্যে জেলার খাদ্য বিভাগীয় কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

তি‌নি আরও বলেন, গম ও চাল আরও স্টক বেশি রাখার জন্য সাড়ে ৫ লাখ মেট্রিক টনের সাইলো বানাচ্ছি। আশা করছি সেপ্টেম্বর অক্টোবর মাধ্যমে এই সাইলোগুলো উদ্বোধন করতে পারব। তাছাড়া কৃষকের সুবিধার জন্য হাওরে পাঁচ হাজার মেট্রিকটন করে ধানের সাইলো করার পদক্ষেপ  নেয়া হ‌য়ে‌ছে। এ‌কে ক‌রে কৃষকরা তা‌দের ভেজা ধান সাই‌লো‌তে নি‌য়ে যে‌তে পার‌বেন। হাও‌রে এমন২০০ টি সাউলো করার চিন্তাভাবনা রয়েছে সরকা‌রের।


সাধন চন্দ্র মজুমদার বলেন, আসন্ন বোরো মৌসুমে অভ্যন্তরীণ বাজার থেকে ১৬ লাখ ৫০ হাজার টন ধান ও চাল কিনবে সরকার। প্রতি কেজি বোরো ধানের সংগ্রহমূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা, সিদ্ধ চাল ৪৪ টাকা। এ ছাড়া গম ৩৫ টাকা করে কেনা হবে। চার লাখ টন ধান, ১২ লাখ ৫০ হাজার টন সিদ্ধ চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। 

মতবিনিময় সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রুবেল মাহমুদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ আফজল, ঢাকার অঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক জি. এম. ফারুক হোসেন পাটিয়ারী, কিশোরগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মো. আব্দুস সাত্তার, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোস্তাক সরকার প্রমুখ।

মতবিনিময় সভাটি সঞ্চালনা করেন জেলা খাদ্য নিয়ন্ত্রক নাজমুল হক ভূইয়া।  

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের