শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

নৌকা ডুবির ঘটনায় ৪ রোহিঙ্গার মরদেহ উদ্ধার

চট্টগ্রাম অফিস

প্রকাশিত: ০১:৪০, ১৭ আগস্ট ২০২১

আপডেট: ০২:৩৬, ১৭ আগস্ট ২০২১

Google News
নৌকা ডুবির ঘটনায় ৪ রোহিঙ্গার মরদেহ উদ্ধার

ভাসানচর থেকে গভীর রাতে পালানোর সময় বঙ্গোপসাগরে রোহিঙ্গা বোঝাই নৌকা ডুবে নিখোঁজদের মধ্যে চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। রোববার ও সোমবার নৌবাহিনী, পুলিশ ও কোস্টগার্ড তাদের মরদেহ উদ্ধার করে।

কোস্টগার্ডের পূর্ব জোনের জনসংযোগ কর্মকর্তা আব্দুর রউফ জানান, রোহিঙ্গা বোঝাই নৌকা ডুবির ঘটনায় চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে  সোমবার সন্দ্বীপের দুটি মরদেহ উদ্ধার করা হয়।

তিনি জানান, অপরদিকে কোস্টগার্ডের জাহাজ ‘অপরাজেয় বাংলা’র মাধ্যমে সাগরে তল্লাশি চালিয়ে একজন  ও রোববার নৌবাহিনী একজনের মরদেহ উদ্ধার করে। রোহিঙ্গাদের উদ্ধারে এখনও কাজ করছে কোস্টগার্ডের দুইটি জাহাজ।

বঙ্গোপসাগরে শুক্রবার রাতে ডুবে যাওয়া ইঞ্জিন নৌকাটিতে থাকা মোট ২৭ জন রোহিঙ্গার নাম পরিচয় পেয়েছে ভাসান চর ক্যাম্প কর্তৃপক্ষ। এদের মধ্য থেকে শনিবার ১৪ জনকে জীবিত উদ্ধার হয়েছে।

অপর নিখোঁজ ১৩ জনের সন্ধানে উদ্ধার অভিযানে চলছে বলে জানিয়েছে ভাসান চর ক্যাম্প কর্তৃপক্ষ। এদের মধ্য থেকে চার জনের মৃতদেহ উদ্ধার করা হলো।   

শরনার্থী এাণ ও প্রত্যাবাসন কমিশনের ভাসান চর ক্যাম্প ইনচার্জ সিআইসি সুজিত কুমার চন্দ্র রোরবার রেডিও টুডেকে জানান, ডুবে যাওয়া নৌকায় থাকা মোট ২৭ জনের নাম পরিচয় সনাক্ত হয়েছে, যারমধ্যে ১৪জনকে জীবিত অবস্থায় স্থানীয় জেলেরা উদ্ধার করে ভাসান চর দিয়ে গেছে। এসব রোহিঙ্গা রাতের অন্ধকারে ভাসান চর থেকে চট্টগ্রামের দিকে পালিয়ে যাচ্ছিলো।

এদিকে, নিখোঁজ রোহিঙ্গাদের সন্ধানে উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে  কোষ্টগার্ড ও নৌবাহিনী।  যেস্থানে নৌকাটি ডুবতে পারে বলে ধারণা করা হচ্ছে তার আশপাশে উদ্ধার কাজে চালাচ্ছে, কোষ্টগার্ডের জাহাজ বিসিজিএস পোর্ট গ্রান্ডে এবং বিসিজিএস অপরাজেয় বাংলা।

নৌবাহিনীর একাধিক জাহাজ ও হেলিকাপ্টার উদ্ধার অভিযান চালিযেছে।

বর্তমানে প্রায় ১৮ হাজার রোহিঙ্গাকে ভাসান চরে আশ্রয়নে বসবাস করছে। এরমধ্যে বেশ কয়েকবার রোহিঙ্গারা ভাসান চর থেকে পালাতে গিয়ে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর হাতে আটক হয়েছে।সবশেষ ১৩ আগস্ট ৮ জন ও ৪ আগস্ট ১৫ জন রোহিঙ্গা ভাসানচর থেকে পালানোর সময় নোয়াখালীর সুবর্ণচর ও কোম্পানীগঞ্জ উপজেলায় ধরা পড়েন। পরে তাঁদের পুনরায় পুলিশ ভাসানচরে পাঠায়।

রেডিওটুডে নিউজ/এসএন/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের