শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

ঢাবির ৯৬ শতাংশ শিক্ষার্থী টিকার আওতায়: উপাচার্য

ঢাবি প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৫৮, ২২ অক্টোবর ২০২১

আপডেট: ২০:০২, ২২ অক্টোবর ২০২১

Google News
ঢাবির ৯৬ শতাংশ শিক্ষার্থী টিকার আওতায়: উপাচার্য

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ঢাবি উপাচার্য (ছবি: রেডিও টুডে)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯৬ শতাংশ শিক্ষার্থী করোনা ভাইরাস প্রতিরোধী টিকার আওতায় এসেছেন বলে জানিয়েছে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

আজ শুক্রবার (২২ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ে ব্যবসায় শিক্ষা অনুষদ ভবনস্থ পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, ৭/৮ দিন আগের হিসাব অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯২ শতাংশ শিক্ষার্থী করোনা ভাইরাস প্রতিরোধী টিকার আওতায় এসেছে। এখন এ হার ৯৫/৯৬ ভাগ হবে।

উপাচার্য আরও বলেন, বিগত সময়ের ধারাবাহিকতায় খুব সুষ্ঠ ও সুন্দর ভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এজন্য আমি সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই।

সবাইকে স্বাস্থ্যবিধি মানার আহ্বান জানিয়ে আখতারুজ্জামান বলেন, স্বাস্থ্য বিধি মানা সবার জন্য খুবই জরুরি। কয়েকটি জায়গায় স্বাস্থ্যবিধি লঙ্ঘনের অভিযোগ পাওয়া যাচ্ছে। এ বিষয়ে সবাইকে আরও সর্তক ও তৎপর হতে হবে।

পরবর্তীতে বছরগুলোতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অন্যান্য বিভাগীয় শহরে পরীক্ষা কেন্দ্র থাকবে কিনা এমন প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, শুধুমাত্র করোনা পরিস্থিতিতে বিবেচনায় আমরা ঢাকার বাইরে পরীক্ষা নেইনি। আমাদের মূল উদ্যেশ্য শিক্ষার্থীদের কষ্ট লাঘব করা।

রেডিওটুডে নিউজ/জেএফ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের