রোববার,

২১ এপ্রিল ২০২৪,

৮ বৈশাখ ১৪৩১

রোববার,

২১ এপ্রিল ২০২৪,

৮ বৈশাখ ১৪৩১

Radio Today News

বিশ্বের কিছু বৃহত্তম শপিংমল

রেডিও টুডে রিপোর্ট

প্রকাশিত: ১৪:৩৯, ৮ এপ্রিল ২০২৩

Google News
বিশ্বের কিছু বৃহত্তম শপিংমল

বিশ্বের কিছু জনপ্রিয় শপিংমল

শপিং করতে কম বেশি আমরা সকলেই পছন্দ করে থাকি। আর বিশেষত মেয়েদের ক্ষেত্রে এটি যেন একটু বেশিই পছন্দ। আর যদি শপিং করাটা হয় বিশ্বের সবথেকে বড় শপিংমলগুলো থেকে, সত্যি এটি ভাবতেই অবাক লাগে। শপিং মলগুলো থেকে শুধু যে শপিং করা যায় তা কিন্তু নয় সেখানে থাকে বিভিন্ন ফুড আইটেম কিংবা থিয়েটার, থিম পার্ক, আর্ট গ্যালারি বহুকিছু।

এছাড়াও শপিং করা হলো অনেকের কাছে বন্ধু কিংবা পরিবারের সঙ্গে সময় কাটানোর কিছু বিনোদন। বিশ্বের বহু জায়গা জুড়ে বড় বড় শপিংমল গড়ে উঠেছে। এই সম্পর্কে জানলে অবাক হবেন আপনিও!

চলুন তাহলে দেরি না করে জেনে আসি বিশ্বের কিছু বৃহত্তম শপিংমল সম্পর্কে :

১. বিশ্বের বৃহত্তম শপিংমল গুলোর মধ্যে একটি হলো সেন্ট্রাল ওয়ার্ল্ড। যেটি থাইল্যান্ডের বৃহত্তম শপিং মল। সেন্ট্রাল ওয়ার্ল্ড আট তলা বিশিষ্ট একটি মল। সকল মধ্যবিত্তদের জন্য এই মলটি বিশেষভাবে জনপ্রিয়। এই মলটি মূলত ৪. ৬২ মিলিয়ন বর্গফুট জুড়ে অবস্থিত।

২. দুবাইয়ে বুর্জ খলিফার একটি অংশ হিসেবে রয়েছে দুবাই মল। সেখানকার ৩ পয়েন্ট ৭৭ মিলিয়ন বর্গফুট জুড়ে বিস্তারিত। স্থাপনা টি মানুষের দ্বারা নির্মিত সবচেয়ে বড় উপস্থাপনার মধ্যে একটি। এ মলটিতে রয়েছে বিশ্বের বৃহত্তম অ্যাকোরিয়াম।এই মলটি তে রয়েছে প্রায় ১২০০টিরো বেশি দোকান।

শুধু তাই নয় এখানে রয়েছে বিশ্বের বৃহত্তম ক্যান্ডি স্টোর, একটি ৫ তারকা বিলাসবহুল হোটেল, ১২০ টি রেস্তোরা, একটি আইস রিঙ্ক, ২২ টি সিনেমা হল, একটি ক্যাফে, এবং একটি গেম সেন্টার।

৩. বিশ্বের বৃহত্তম একটি মল গুলোর মধ্যে আরেকটি হলো ইস্তাম্বল সেভাহির। এটি অবস্থিত তুরস্কের ইস্তাম্বুলের ইউরোপীয় প্রান্তে। এই মলটি হলো ইউরোপের বৃহত্তম শপিংমল। শুধু তাই নয় এই মলটিতে রয়েছে বেশ কিছু বিনোদন সুবিধা।

৪. থাইল্যান্ডের বৃহত্তম শপিং মল গুলোর মধ্যে একটি হলো ব্যাংককের সিয়াম প্যারাগন। এই মলটি ৩.২২ মিলিয়ন বর্গফুট জুড়ে বিস্তৃত। এছাড়াও এখানে রয়েছে সিয়াম ওশান ওয়ার্ল্ড একোরিয়াম, মাল্টিপ্লেক্স মুভি থিয়েটার।

৫. বিশ্বের বৃহত্তম আরেকটি মল অবস্থিত রয়েছে চীনে। চীনে অবস্থিত এই বৃহত্তম মল টির নাম গোল্ডেন রিসোর্স মল। গোল্ডেন রিসোরস মলটি আমেরিকার আকার থেকে দেড়গুন বড় ছিল।

৬.কানাডায় অবস্থিত রয়েছে বিশ্বের বৃহত্তম একটি মল ওয়েস্ট এডমন্টন। এখানে রয়েছে ৮০০ টি স্টোর। এই মলটিতে রয়েছে বিশ্ব বৃহত্তম ইনডোর ওয়াটার পার্ক, আইস প্যালেস, এবং ইনডোর অ্যামিউজমেন্ট পার্ক।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের