মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪,

৩ বৈশাখ ১৪৩১

মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪,

৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

হঠাৎ কেন্দ্রীয় ঔষধাগারে স্বাস্থ্যমন্ত্রী, দেখলেন নানা অনিয়ম

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:৩৬, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

Google News
হঠাৎ কেন্দ্রীয় ঔষধাগারে স্বাস্থ্যমন্ত্রী, দেখলেন নানা অনিয়ম

রাজধানীর তেজগাঁও এলাকায় সরকারি কেন্দ্রীয় ঔষাধাগারে (সিএমএসডি) হঠাৎ হাজির হয়ে নানা অনিয়ম দেখলেন স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন।

রোববার (২৫ ফেব্রুয়ারি) বেলা ১টা ৫০ মিনিট থেকে বেলা ২টা ২৫ মিনিট পর্যন্ত তিনি পুরো প্রতিষ্ঠান ঘুরে দেখেন।

দুপুরে স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম এবং স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খুরশীদ আলমকে নিয়ে নিয়ে তিনি সিএমএসডিতে হাজির হন। স্বাস্থ্যমন্ত্রী সিএমএসডিতে গিয়ে প্রায় ৩৫ মিনিট পুরো ঔষাধাগার ঘুরে ফিরে দেখেন এবং সেখানে উপস্থিত কর্মকর্তাদের বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসা করেন। এ সময় স্বাস্থ্যমন্ত্রী সেখানে শত শত কার্টুন ভর্তি নানারকম জরুরি স্বাস্থ্যসেবা সামগ্রী অবহেলায় পড়ে থাকতে দেখেন এবং নানা বিষয়ে অনিয়ম দেখতে পান।

জরুরি স্বাস্থ্য সামগ্রী অবহেলায় পড়ে থেকে মেয়াদ শেষ হয়ে গেল কীভাবে তা উপস্থিত কর্মকর্তাদের জিজ্ঞেস করেন। স্বাস্থ্যমন্ত্রীর অধিকাংশ প্রশ্নেরই উত্তর দিতে পারেননি কর্মকর্তারা। তিনি স্টোরেজের সব মালামালের তালিকাসহ, কোন মালামাল কত তারিখে ডেলিভারি হয়েছে এবং আগামীতে কোন পণ্য কবে ডেলিভারি করা হবে সেগুলোসহ, কেন এত বিপুল সংখ্যক মালামাল নষ্ট হয়ে পড়ে আছে তার কারণ জানিয়ে আগামী সাত দিনের মধ্যে মন্ত্রীর কাছে একটি লিখিত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন। স্বাস্থ্যমন্ত্রী সেখানে উপস্থিত স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খুরশীদ আলমকে এই রিপোর্ট নির্দিষ্ট সময়ে সংগ্রহ করে রিপোর্ট অনুযায়ী উপযুক্ত ব্যবস্থা নিতে একটি জরুরি মিটিং করার কথা জানান।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের