বুধবার,

২৪ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

বুধবার,

২৪ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

Radio Today News

দেড় মাসে সর্বোচ্চ দৈনিক মৃত্যু

করোনায় দেশে ৬৩ জনের প্রাণহানি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০১:০৬, ১৮ জুন ২০২১

আপডেট: ০৫:৪৯, ১৮ জুন ২০২১

Google News
করোনায় দেশে ৬৩ জনের প্রাণহানি

প্রতীকী ছবি

গত দেড়মাসে দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। বুধবার বিকেলে সংস্থ্যাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এদিন ৬৩ জনের মৃত্যু হয়েছে সারাদেশে, এর মধ্যে রাজশাহী ও খুলনা বিভাগেই ৩৩ জন। এ নিয়ে দেশে মোট প্রাণহানীর সংখ্যা বেড়ে হয়েছে ১৩ হাজার ৩শ ৪৫ জনে। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ।

গতকাল সকাল ৮টা থেকে আজ সকাল ৮টা পর্যন্ত, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে রাজশাহীর সাতজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের একজন এবং নওগাঁর একজন রয়েছেন। মৃতদের মধ্যে তিনজন করোনা পজিটিভ ছিলেন। আর সাতজন উপসর্গে মারা গেছেন। এছাড়া সীমান্তের জেলা দিনাজপুরে ৩ জন, এবং খুলনা বিভাগে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘন্টায় নতুন রোগি শনাক্ত হয়েছেন ৩ হাজার ৮৪০ জন। ফলে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা ছাড়ালো ৮ লাখ ৪১ হাজার। গেল একদিনে সারাদেশের ৫২৮টি পরীক্ষাগারে প্রায় ২৫ হাজার নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে শনাক্তের হার বেড়ে হয়েছে ১৫ দশমিক ৪৪ শতাংশ।

এছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য বলছে, ২৪ ঘণ্টায় ২ হাজার ৭১৪ জন এবং এখন পর্যন্ত দেশে ৭ লাখ ৭৬ হাজার ৪৬৬ জন করোনা রোগি সুস্থ হয়ে উঠেছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৩২ শতাংশ।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের