বুধবার,

০৪ আগস্ট ২০২১,

১৯ শ্রাবণ ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

বুধবার,

০৪ আগস্ট ২০২১,

১৯ শ্রাবণ ১৪২৮

Radio Today News

দর্শকদের মানতে কড়া স্বাস্থ্য বিধি

ইউরোর মতো উৎসব করা যাবে না টোকিও অলিম্পিকে

প্রকাশিত: ০৯:২৪, ২৫ জুন ২০২১

আপডেট: ০৯:২৪, ২৫ জুন ২০২১

ইউরোর মতো উৎসব করা যাবে না টোকিও অলিম্পিকে

সবকিছু ঠিক থাকলে আগামী ২৩ জুলাই শুরু হবে টোকিও অলিম্পিক। তবে অলিম্পিককে সুরক্ষিত ও নিরাপদ রাখতে সতর্কবার্তা দিয়েছেন অলিম্পিক কমিটির প্রধান সেইকো হাসিমোতো। অলিম্পিকের প্রতি ভেন্যুর গ্যালারিতে মাত্র ১০ হাজার দর্শককে ঢোকার অনুমতি দেয়া হয়েছে। সেইসাথে খেলা দেখার পর কোথাও জমায়েত হওয়া বা ভীড় করা চলবে না। সোজা ফিরে যেতে হবে যার যার গন্তব্যে।

অলিম্পিক কমিটির প্রধান সেইকো হাসিমোতো বুধবার বলেছেন, অলিম্পিকে প্রতি ভেন্যুর গ্যালারিতে ১০ হাজার দর্শককে ঢোকার অনুমতি দেয়া হলেও মাথায় রাখতে হবে সেখানে মোটেই উৎসবের মেজাজ আনা যাবে না। ফুটবলে এখন যেমন উৎসব চলছে তেমন উৎসবের আশা না নিয়েই যেন দর্শকেরা আসেন। এ জন্য দর্শকদের একগুচ্ছ নিয়মাবলীও জানানো হয়েছে। সেগুলোর মধ্যে রয়েছে- গ্যালারিতে মদ্যপান করা যাবে না। আলিঙ্গনবদ্ধ হওয়া যাবে না। হাতে হাত মিলিয়ে হাই ফাইভও দেয়া যাবে না। চিৎকার করে উচ্ছ্বাস দেখানো যাবে না। এমনকি ক্রিড়াবিদদের সাথে সেলফি তোলা বা অটোগ্রাফ নেওয়ার চেষ্টাও করা যাবে না। মাস্ক পরে থাকা অত্যাবশ্যক বাধ্যতার মধ্যে থাকবে। খেলা দেখার পর কোথাও জমায়েত করা চলবে না। সোজা বাড়িতে যেতে হবে।

এদিকে বুধবার (২৩ জুন) সারা বিশ্বে অন্যান্য বছরের মতো এবারও পালিত হলো অলিম্পিক ডে। এবার এই দিনে বাড়তি গুরুত্ব পাচ্ছে আর কয়েক সপ্তাহ পরেই অলিম্পিক শুরু হবে বলে। এমন পরিস্থিতির মধ্যে অলিম্পিক চেতনা ধরে রাখার জন্য অনুরোধ করেছেন অলিম্পিক সংস্থার প্রধান টমাস বাখ।

এবার তুমুল কড়াকড়ির মধ্যে অনুষ্ঠিত হতে যাওয়া টোকিওতে আবার বিতর্কে বাড়িয়েছে উগান্ডার একটি অলিম্পিক টিম। তারা মঙ্গলবার টোকিওতে পৌঁছার পার তাদের কোচের করোনা পজিটিভ ধরা পড়ে। যদিও তাদের দাবি, তারা ডাবল টিকা ও করোনা নেগেটিভের সনদ নিয়েই বিমানে উঠেছিলেন। কোচ সহ পুরো টিমকে ৩ জুলাই অবধি আইসোলেশনে পাঠানো হয়েছে।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের