শনিবার,

০৪ মে ২০২৪,

২১ বৈশাখ ১৪৩১

শনিবার,

০৪ মে ২০২৪,

২১ বৈশাখ ১৪৩১

Radio Today News

রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী গ্রেপ্তার

আন্তর্জাতিক

প্রকাশিত: ০৯:৩২, ২৫ এপ্রিল ২০২৪

Google News
রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী গ্রেপ্তার

ঘুষ গ্রহণের অভিযোগে প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগুর এক সহকারীকে গ্রেপ্তার করেছে রাশিয়ার নিরাপত্তা বাহিনী। বুধবার তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে একটি রুশ আদালত। 

রুশ তদন্ত কমিটির এক বিবৃতিতে বলা হয়েছে, উপ-প্রতিরক্ষামন্ত্রী তৈমুর ইভানভকে মঙ্গলবার আটক করেছে রুশ ফেডারেল সিকিউরিটি সার্ভিস (এফএসবি)। ঘুষ গ্রহণের অভিযোগে দোষী সাব্যস্ত হলে তার ১৫ বছরের কারাদণ্ড হতে পারে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

ইউক্রেনে যুদ্ধ পরিচালনার দায়িত্বে আছেন প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু। তার সহকারীকে গ্রেপ্তার করায় অভিজাত শ্রেণির মধ্যে দুর্নীতির বিরুদ্ধে অভিযান নিয়ে জল্পনাকল্পনা শুরু হয়েছে।

ক্রেমলিন জানিয়েছে, উপ-প্রতিরক্ষামন্ত্রীকে গ্রেপ্তার করার বিষয়টি রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে জানানো হয়েছে। শোইগুকেও জানানো হয়েছে। গ্রেপ্তার হওয়ার আগে শীর্ষস্থানীয় প্রতিরক্ষা কর্মকর্তাদের একটি বৈঠকে উপস্থিত ছিলেন ইভানভ।

২০১৬ সাল থেকে উপ-প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্বে আছেন ইভানভ। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সম্পদ ব্যবস্থাপনা, আবাসন, নির্মাণকাজ দেখাশোনার দায়িত্বে ছিলেন তিনি।

২০২২ সালের ফেব্রুয়ারিতে ইউক্রেনে রাশিয়ার সেনা অভিযান শুরুর পর দুর্নীতির মামলায় শীর্ষ পর্যায়ের কাউকে গ্রেপ্তার করার ঘটনা এটিই প্রথম। কিন্তু ইভানভের গ্রেপ্তারের বিষয়ে এখনও কোনও মন্তব্য করেনি প্রতিরক্ষা মন্ত্রণালয়।

এদিকে, রাশিয়ার ইজভেস্তিয়া সংবাদমাধ্যম জানিয়েছে, উপ-প্রতিরক্ষামন্ত্রী ছাড়াও আরও কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে এ খবরের সত্যতার ব্যাপারে আনুষ্ঠানিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।

অবশেষে ইউক্রেনকে ৬১ বিলিয়ন ডলার দিচ্ছে যুক্তরাষ্ট্রঅবশেষে ইউক্রেনকে ৬১ বিলিয়ন ডলার দিচ্ছে যুক্তরাষ্ট্র
রুশ কোমারস্যান্ট সংবাদমাধ্যম জানিয়েছে, এফএসবি সাবেক সোভিয়েত আমলের কেজিবির উত্তরসূরি। গত মাসেই সংস্থাটিকে প্রতিরক্ষা খাত থেকে দুর্নীতি উচ্ছেদ করার নির্দেশ দিয়েছেন পুতিন।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের