বৃহস্পতিবার,

১৬ মে ২০২৪,

২ জ্যৈষ্ঠ ১৪৩১

বৃহস্পতিবার,

১৬ মে ২০২৪,

২ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

ইসরায়েলে হামাসের রকেট হামলা, গাজায় সেনা পাঠাবে যুক্তরাজ্য

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ১৭:৪৯, ২৯ এপ্রিল ২০২৪

Google News
ইসরায়েলে হামাসের রকেট হামলা, গাজায় সেনা পাঠাবে যুক্তরাজ্য

সম্প্রতি হামাস ও ইসরায়েলের মধ্যে অস্ত্রবিরতির আলোচনা চলছে, এর ভেতর উত্তর ইসরাইলে রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস। সোমবার (২৯ এপ্রিল) সংগঠনটির টেলিগ্রাম চ্যানেলে এই তথ্য জানানো হয়েছে।

বিবিসির পৃথক প্রতিবেদনে বলা হয়েছে, ত্রাণ বিতরণে সহায়তার জন্য গাজায় ব্রিটিশ সৈন্য মোতায়েন করা হতে পারে বলে জানিয়েছে যুক্তরাজ্য। তবে মার্কিন যুক্তরাষ্ট্র জানিয়েছে, তারা নিজস্ব কোনো স্থল বাহিনী সেখানে পাঠাবে না।

এর আগে মার্কিন যুক্তরাষ্ট্র জানিয়েছিল, ফিলিস্তিনের অবরুদ্ধ গাজার সমুদ্র সৈকতে একটি তৃতীয় পক্ষ ভাসমান করিডোরে বিশেষ ভূমিকা পালন করবে। ধারণা করা হচ্ছে, এই ভূমিকাটি ব্রিটিশ বাহিনী পূরণ করতে পারে। শনিবার (২৭ এপ্রিল) বিবিসি হোয়াইটহলকে উদ্ধৃত করে বলেছে, এখনো কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। এমনকি বিষয়টি প্রধানমন্ত্রী ঋষি সুনাকের কাছেও উত্থাপন করা হয়নি।

গত মার্চ মাসে সর্বপ্রথম মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ত্রাণ বিতরণের জন্য গাজায় একটি ভাসমান জেটি নির্মাণের পরিকল্পনা ঘোষণা করেছিলেন। মার্কিন যুক্তরাষ্ট্র বলেছে, তারা ইসরাইলের সাথে অস্থায়ী জেটির নিরাপত্তার বিষয়টি সমন্বয় করবে। অস্থায়ী বন্দরটি যুদ্ধ-বিধ্বস্ত গাজায় ফিলিস্তিনিদের মানবিক সহায়তার পরিমাণ প্রতিদিন শত শত ট্রাক বাড়াতে সহযোগিতা করবে।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের