সোমবার,

২৪ জুন ২০২৪,

১০ আষাঢ় ১৪৩১

সোমবার,

২৪ জুন ২০২৪,

১০ আষাঢ় ১৪৩১

Radio Today News

৩ কোটি ডলার মূল্যের মার্কিন এমকিউ-৯ রিপার ড্রোন ভূপাতিত করল ইয়েমেন

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১১:৪১, ১৮ মে ২০২৪

আপডেট: ১১:৪৩, ১৮ মে ২০২৪

Google News
৩ কোটি ডলার মূল্যের মার্কিন এমকিউ-৯ রিপার ড্রোন ভূপাতিত করল ইয়েমেন

ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনী আমেরিকার একটি এমকিউ-নাইন রিপার গোয়েন্দা ড্রোন ভূপাতিত করেছে। নিজস্ব প্রযুক্তিতে তৈরি ক্ষেপণাস্ত্র দিয়ে মা’রিব প্রদেশের আকাশ থেকে ড্রোনটি ভূপাতিত করা হয়।

ইয়েমেনের সামরিক বাহিনী আজ (শুক্রবার) এক বিবৃতিতে মার্কিন ড্রোন ভূপাতিত করার কথা নিশ্চিত করেছে। ইয়েমেনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা সাবা ওই বিবৃতি প্রকাশ করেছে। বিবৃতিতে বলা হয়, ইয়েমেনের আকাশ প্রতিরক্ষা বাহিনী ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য একটি ক্ষেপণাস্ত্র দিয়ে বৃহস্পতিবার রাতে এমকিউ-নাইন রিপার ড্রোনটি ভূপাতিত করে। 

ইয়েমেনি সামরিক বাহিনীর বিবৃতিতে বলা হয়েছে, ড্রোনটি মা’রিব প্রদেশের আকাশে শত্রুতাপূর্ণ তৎপরতায় লিপ্ত ছিল। বিবৃতিতে জোর দিয়ে বলা হয়েছে, দেশের সামরিক বাহিনী শত্রুদের সমস্ত ষড়যন্ত্র ব্যর্থ করে দিতে প্রস্তুত রয়েছে। 

ইয়েমেনি সেনারা বলছে, তিন কোটি ডলার মূল্যের এই ধরনের ড্রোন এ নিয়ে চারবার তারা ভূপাতিত করেছে। ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইহুদিবাদী ইসরাইল যে বর্বর গণহত্যা চালাচ্ছে তার প্রতি সমর্থন দিচ্ছে আমেরিকা। এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার অংশ হিসেবে মার্কিন ড্রোন ভূপাতিত করা হয়েছে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের