রোববার,

১৬ মে ২০২১

‘থ্যাংকস গিভিং ডে’তে ৯০ হাজার মার্কিনী করোনা আক্রান্ত

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

প্রকাশিত: ১২:১০, ২৯ নভেম্বর ২০২০

আপডেট: ১১:২৬, ১০ ফেব্রুয়ারি ২০২১

‘থ্যাংকস গিভিং ডে’তে ৯০ হাজার মার্কিনী করোনা আক্রান্ত

একদিনে ৯০ হাজার মার্কিনী করোনা আক্রান্ত হওয়ার ঘটনাটি দেশটিতে গত ১৬ দিনের মধ্যে সর্বোচ্চ

যুক্তরাষ্ট্রে ‘থ্যাংকস গিভিং ডে’তে প্রায় ৯০ হাজার মার্কিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত বৃহস্পতিবার দেশটিতে এ উৎসব পালন করে দেশটির সাধারণ মানুষ।

একদিনে ৯০ হাজার মার্কিনী করোনা আক্রান্ত হওয়ার ঘটনাটি দেশটিতে গত ১৬ দিনের মধ্যে সর্বোচ্চ। আগের দিন বুধবার দেশটিতে করোনায় দুই হাজার ২৮৪ জনের মৃত্যু হয়েছে। গত ৭ মে’র পর যুক্তরাষ্ট্রে করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড এটি।

থ্যাংকস গিভিং ডে’র মূল উদ্দেশ্য পরিবার, প্রতিবেশি, বন্ধুবান্ধবসহ সবাই একত্রিত হয়ে সবার জীবনের প্রতিটি সাফল্যের জন্য দেশ ও জাতির সাফল্যের জন্য সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানানো। খাবারের তালিকায় থাকে টার্কি রোস্ট, ক্র্যানবেরি সস, মিষ্টি আলুর ক্যান্ডি, স্টাফিং, ম্যাশড পটেটো এবং ঐতিহ্যবাহী পামকিন পাই।

প্রত্যেক বছরের নভেম্বর মাসের ৪র্থ বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে এবং অক্টোবারের ২য় সোমবার কানাডায় ‘থ্যাংকস গিভিং ডে’ পালন করা হয়। দিনটিকে অনেকে আবার ‘দ্য টার্কি ডে’ বলে থাকে। ঐতিহাসিকভাবে থ্যাংকস গিভিং ডে ধর্মীয় ও সাংস্কৃতিক একটা অনুষ্ঠান।

ইউএস সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) ভবিষ্যদ্বাণী অনুসারে, আগামী চার সপ্তাহে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে মৃতের সংখ্যা নতুন করে বেড়ে যেতে পারে।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) তথ্য অনুসারে, করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। এ পর্যন্ত দেশটিতে এক কোটি ২৮ লাখ ৭৯ হাজার ৮৬১ জন করোনায় আক্রান্ত এবং দুই লাখ ৬৩ হাজার ৪১৭ জন মারা গেছে।