রোববার,

১৬ মে ২০২১

‘বাচ্চা, তোমার জন্মের আগে থেকে আমি আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি করছি’

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৯:২৯, ১ ডিসেম্বর ২০২০

আপডেট: ০৬:০৯, ১৩ জানুয়ারি ২০২১

‘বাচ্চা, তোমার জন্মের আগে থেকে আমি আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি করছি’

ক্যান্ডি টাস্কার্স ও গল গ্ল্যাডিয়েটর্স ম্যাচের শেষ দিকের দৃশ্য

একে তো ম্যাচ হার, মেজাজ গরম। তার উপর নবীন কেউ যদি খোঁচা দিয়ে কথা বলে- মেজাজ তো আরও বিগড়াবেই! এমনই ঘটনা ঘটেছে পাকিস্তান ক্রিকেটের সুপারস্টার শহিদ আফ্রিদির সঙ্গে। ম্যাচ শেষে আফগানিস্তানের পেস বোলার নবিন-উল-হককে কথা দিয়েই অনেকটা আক্রমণ করেন তিনি। বলেন, ‘বাচ্চা, তোমার জন্মের আগে থেকে আমি আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি করছি।’

কারণ কী এ কথা বলার? ক্যান্ডি টাস্কার্স ও গল গ্ল্যাডিয়েটর্স-এর মধ্য ম্যাচ চলছিল। ১৮ ওভারে বল করছিলেন নবিন-উল-হক। চতুর্থ ডেলিভারিতে বাউন্ডারি হাঁকালেও পঞ্চম ডেলিভারি মিস করেন আমির। তখনই পেসার নবিন এগিয়ে এসে আমিরের সঙ্গে ঝামেলা শুরু করেন।

বিষয়টা ভালোভাবে নিতে না পারায় ম্যাচের শেষদিকে নবিন ও আমিরের ঝামেলা বাঁধে। পরে বিষয়টিকে ঠিক করার জন্য আফ্রিদি ম্যাচ শেষে নবিনের সঙ্গে কথা বলবেন বলে ঠিক করেন। কথা মতো খেলা শেষে যখন ক্যান্ডি টাস্কার্স ও গল গ্ল্যাডিয়েটর্স খেলোয়াড়রা কনুইয়ে কনুই মেলাচ্ছিল; নবিন সামনে আসতেই আফ্রিদির চেহারার ধরন পাল্টে যায়। তিনি নবিন বলেন, ‘এমন কিছু করো না বাচ্চা, তোমার জন্মের আগে থেকে আমি আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি করছি।’

ঘটনার পরপরই শুরু হয় তুমুল বিতর্ক। নিজের হাটুর বয়সের চেয়েও ছোট বয়সী এক নবীন খেলোয়াড়কে আফ্রিদি কীভাবে এমন অশালীন মন্তব্য করতে পারেন, তা নিয়ে প্রশ্ন উঠছে। অনেকে আবার তার শাস্তির দাবিও করেছেন।

ম্যাচটির শেষে বিতর্ক থাকলেও এক হিসেবে খুশি নবিন। কারণ, তার দল ক্যান্ডি টাস্কার্স জয় পেয়েছে। তাদের মৌসুমেরও এটি প্রথম জয়। গল গ্ল্যাডিয়েটর্সের অধিনায়ক ছিলেন আফ্রিদি। করেছেন শূন্য রান।