বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

একই স্থানে ছাত্রলীগ ও বিএনপির সমাবেশ, ১৪৪ ধারা জারি

রেডিওটুডে প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৩২, ২৯ আগস্ট ২০২২

আপডেট: ১৬:৩৫, ২৯ আগস্ট ২০২২

Google News
একই স্থানে ছাত্রলীগ ও বিএনপির সমাবেশ, ১৪৪ ধারা জারি

খাগড়াছড়ির রামগড়ে একই স্থানে বিএনপি ও ছাত্রলীগ সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। 

রোববার (২৮ আগস্ট) রাতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি প্রেস বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। 

সেখানে বলা হয়েছে, সোমবার (২৯ আগস্ট) ভোর ৬টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পৌরসভার মাস্টারপাড়া থেকে রামগড় পৌর ভবন এলাকা পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে। এ সময়ের মধ্যে সব ধরনের সভা-সমাবেশ, মিছিল, লোক সমাগম এবং চার বা তার অধিক ব্যক্তি একত্রে চলাচল করা নিষেধ।

জানা যায়, বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রামগড় সরকারি উচ্চ বিদ্যালয় সংলগ্ন স্মৃতিসৌধে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেয় রামগড় উপজেলা বিএনপি। অপরদিকে একই স্থানে এবং একই সময়ে উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সমাবেশ এবং শোক র‌্যালির আয়োজন করা হয়। এ নিয়ে উভয় দলের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। 

রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা খোন্দকার মোহাম্মদ ইখতিয়ার উদ্দীন আরাফাত বলেন, বিনা অনুমতিতে একই সময়ে একই জায়গায় দুই দলের পাল্টাপাল্টি কর্মসূচির কারণে স্থানীয়দের নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কা রয়েছে। 

আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রামগড় পৌরভবন থেকে মাস্টারপাড়ার সিনেমা হল এলাকা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। এ সময় সব ধরনের সভা সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। এ এলাকায় চারজনের বেশি ব্যক্তি জমায়েত হতে পারবে না। ১৪৪ ধারা ভাঙার চেষ্টা করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এমএমএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের