বুধবার,

৩০ নভেম্বর ২০২২,

১৬ অগ্রাহায়ণ ১৪২৯

বুধবার,

৩০ নভেম্বর ২০২২,

১৬ অগ্রাহায়ণ ১৪২৯

Radio Today News

দেশে ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৬ হাজারের বেশি

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ১৭:৪৩, ৩০ সেপ্টেম্বর ২০২২

দেশে ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৬ হাজারের বেশি

ফাইল ছবি

এডিস মশাবাহিত রোগ ডেঙ্গুর সংক্রমণ বৃদ্ধি দেশজুড়ে অব্যাহত রয়েছে। সবশেষ ২৪ ঘণ্টায়ও সারাদেশে আরও ২৪০ জন মশাবাহিত এই রোগে আক্রান্ত হয়েছেন। আর এতে চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে মোট ১৬ হাজার ৯২ জনে দাঁড়িয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ 
আজ শুক্রবার (৩০ সেপ্টেম্বর) ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে শুক্রবার এই সময়ের মধ্যে সারাদেশে নতুন করে আরও ২৪০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন ভর্তি হওয়া রোগীদের মধ্যে ১৫০ জন ঢাকায় এবং ৯০ জন ঢাকার বাইরে চিকিৎসাধীন।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট এক হাজার ৯১৬ জন ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪৭টি ডেঙ্গু ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন এক হাজার ৪৪৮ জন। এছাড়া আরও ৪৬৮ জন ঢাকার বাইরে চিকিৎসা নিচ্ছেন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, চলতি বছরের প্রথম দিন (১ জানুয়ারি) থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ১৬ হাজার ৯২ জন মানুষ। এরমধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১৪ হাজার ১২০ জন রোগী। চলতি বছর এডিস মশাবাহিত রোগ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৫৫ জন মারা গেছেন।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের