রোববার,

২১ এপ্রিল ২০২৪,

৮ বৈশাখ ১৪৩১

রোববার,

২১ এপ্রিল ২০২৪,

৮ বৈশাখ ১৪৩১

Radio Today News

রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘকে জোরালো ভূমিকার আহবান পররাষ্ট্রমন্ত্রীর

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ১০:৫৬, ২২ মার্চ ২০২৩

Google News
রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘকে জোরালো ভূমিকার আহবান পররাষ্ট্রমন্ত্রীর

রোহিঙ্গা প্রত্যাবাসনে জোরালো ভূমিকা নেওয়ার আহবান পররাষ্ট্রমন্ত্রীর

রোহিঙ্গা প্রত্যাবাসনে জোরালো ভূমিকা নিতে জাতিসংঘ মহাসচিবের মিয়ানমার বিষয়ক বিশেষ দূত নোলিন হেজারকে আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনে বিশেষ দূতের সঙ্গে এক দ্বিপাক্ষিক বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী এ আহ্বান জানান।

আব্দুল মোমেন বলেন, রোহিঙ্গা সংকটের মূল কারণ উদ্ঘাটন ও মোকাবিলায় নোলিন হেজারকে আরও জোরালো ভূমিকা নিতে আহ্বান জানিয়েছি । একইসঙ্গে রাখাইনে রোহিঙ্গা পরিস্থিতির উন্নয়নে মিয়ানমার কর্তৃপক্ষের পাশাপাশি অন্যান্য সব অংশীদারদের সঙ্গে নোলিন হেজারকে তার সম্পৃক্ততা বাড়াতে অনুরোধ করেছি। এ ছাড়া রোহিঙ্গাদের প্রত্যাবাসনের প্রক্রিয়া দ্রুত করার লক্ষ্যে বহুমুখী কূটনৈতিক প্রচেষ্টা অব্যাহত রাখতে এবং আসিয়ান নেতৃত্বসহ সব বৈশ্বিক ও আঞ্চলিক নেতাদের সঙ্গে আরও সম্পৃক্ত থাকার আহ্বান জানান পররাষ্ট্রমন্ত্রী। এ সময় কক্সবাজার ও ভাসানচরে অবস্থিত রোহিঙ্গাদের জন্য খাদ্য, শিক্ষা, আশ্রয় ও স্বাস্থ্যসেবা মেটাতে আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছ থেকে পর্যাপ্ত তহবিল সংগ্রহে কাজ করতে জাতিসংঘের বিশেষ দূতকে আহ্বান জানান।

জাতিসংঘের প্রধান কার্যালয়ে তিন দিনব্যাপী আন্তর্জাতিক পানি সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন আব্দুল মোমেন। ২২ মার্চ থেকে ২৪ মার্চ পর্যন্ত চলবে এই সম্মেলন।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের