বৃহস্পতিবার,

০৯ মে ২০২৪,

২৫ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

০৯ মে ২০২৪,

২৫ বৈশাখ ১৪৩১

Radio Today News

শিশু সুরক্ষার শপথে শেষ হলো তরুণ সাংবাদিকদের কর্মশালা

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৯:৪৬, ১৫ সেপ্টেম্বর ২০২১

Google News
শিশু সুরক্ষার শপথে শেষ হলো তরুণ সাংবাদিকদের কর্মশালা

প্রশিক্ষণে ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্সের (এনসিটিএফ) প্রাক্তন সদস্যরা

দেশের বিভিন্ন গণমাধ্যমে সাংবাদিক হিসেবে কর্মরত ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্সের (এনসিটিএফ) প্রাক্তন সদস্যদের প্রশিক্ষণ ও বার্ষিক পরিকল্পনা সভা শেষ হয়েছে।

গাজীপুরের জয়দেবপুরের মনোরম ছুটি রিসোর্টে বুধবার (১৫ সেপ্টেম্বর) তিনদিনব্যাপী আয়োজনটি শেষ হয়। প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও অপরাজেয় বাংলাদেশের সার্বিক সহায়তায় ওয়াই মুভস প্রোজেক্টের আওতায় অনুষ্ঠানটির আয়োজন করে তারুণ্যের প্ল্যাটফর্ম-ইয়েস বাংলাদেশ।

এর আগে, ১৩ সেপ্টেম্বর সোমবার সকালে ছুটি রিসোর্ট হলরুমে এ প্রশিক্ষণ কর্মশালা ও বার্ষিক পরিকল্পনা সভার আনুষ্ঠানিকতা শুরু হয়।

তিনদিনের কর্মশালায় শিশু-কিশোরদের প্রজনন স্বাস্থ্য, কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা, লিঙ্গ ভিত্তিক সহিংসতা ও শিশু সুরক্ষা সহ শিশু অধিকারের বিভিন্ন দিক আলোচনা করেন প্রশিক্ষকরা। সমাপনী দিনে বিশেষ অতিথি হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন, অপরাজেয় বাংলাদেশের নির্বাহী পরিচালক ওয়াহিদা বানু। প্রশিক্ষণ প্রদান করেন, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ওয়াই মুভস প্রজেক্টের ক্যাপাসিটি বিল্ডিং স্পেশালিস্ট সৈয়দা হোসনে কাদেরী মালা, ওয়াই মুভস প্রজেক্ট ম্যানেজার রাজিয়া সুলতানা ও এসআর এইচআর টেকনিক্যাল স্পেশালিস্ট নিলুফা নারগিস পূর্বাশা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইয়েস বাংলাদেশের প্রোজেক্ট অফিসার শামিম আহমেদ ও ওয়াইএফসি এর প্রজেক্ট অফিসার জহির রায়হান প্রমূখ। বক্তব্য রাখেন রেডিও টুডের সিনিয়র নিউজ রুম এডিটর আবিদ আজম, ফেস দ্য পিপলের সাংবাদিক আহসান হাবীব দিনার ও মিনা মিডিয়া এ্যাওয়ার্ডে প্রথম পুরস্কার পাওয়া রেডিও প্রতিবেদক মাশফিক শিহাব। এ সময় এনসিটিএফের প্রাক্তন সদস্য বর্তমানে বিভিন্ন গণমাধ্যমের কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আয়োজনের প্রথম দিনে ছুটি রিসোর্টের সুইমিং পুলে হ্যান্ড বল ও সাতার প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। যাতে হ্যান্ডবলে আহসান হাবীব দিনারের দলকে ৪-৬ পরাজিত করে বিজয়ী হয় শামীম আহমেদের দল। সাতারে বিজয়ী হন আবিদ আজমসহ মোট চারজন। সমাপনী দিনে ছিল ভোজন ও সাংস্কৃতিক পর্বসহ বিভিন্ন আয়োজন।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের