মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪,

৩ বৈশাখ ১৪৩১

মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪,

৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

সুশীল সমাজের সঙ্গে মার্কিন প্রতিনিধিদলের বৈঠক

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:৪২, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

Google News
সুশীল সমাজের সঙ্গে মার্কিন প্রতিনিধিদলের বৈঠক

সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে সফররত মার্কিন প্রতিনিধি দলের বৈঠক হয়েছে। রোববার (২৫ ফেব্রুয়ারি) রাজধানীর গুলশানে মার্কিন ডেপুটি চিফ অব মিশন হেলেন লাফেভের বাসভবনে এ বৈঠক হয়।

বৈঠকে অংশ নেন অর্থনীতিবিদ ড. দেবপ্রিয় ভট্টাচার্য, সাংবাদিক জিল্লুর রহমান, অধিকারের সম্পাদক আদিলুর রহমান খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষক ড. আমেনা মহসিন, মানবাধিকারকর্মী শিরিন হক প্রমুখ।  

বৈঠকের বিষয়ে ঢাকার মার্কিন দূতাবাস এক বার্তায়  বলেছে, সুশীল সমাজ একটি সুস্থ গণতন্ত্র প্রতিষ্ঠা এবং ইতিবাচক পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বাংলাদেশের বর্তমান অবস্থা সম্পর্কে সুশীল সমাজের ‘সাহসী মতামত’ জেনে ও প্রতিশ্রুতিবদ্ধ ব্যক্তিদের সঙ্গে দেখা করে আমরা খুবই আনন্দিত। আমরা গণতন্ত্র এবং মানবাধিকার ইস্যুতে তৎপর থাকব। আমরা বাংলাদেশ সরকারকেও তা করার আহ্বান জানাই।

বৈঠকে যুক্তরাষ্ট্রের পক্ষে নেতৃত্ব দেন দেশটির জাতীয় নিরাপত্তা পরিষদের দক্ষিণ এশিয়া বিষয়ক জ্যেষ্ঠ পরিচালক রিয়ার অ্যাডমিরাল এইলিন লাউবেখার। এছাড়া আরও উপস্থিত ছিলেন উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আক্তার ও ইউএসএআইডির সহকারী প্রশাসক মাইকেল শিফার। গত শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে ঢাকায় আসে মার্কিন এ প্রতিনিধি দল।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের