বুধবার,

১৭ এপ্রিল ২০২৪,

৩ বৈশাখ ১৪৩১

বুধবার,

১৭ এপ্রিল ২০২৪,

৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

রাজনীতিতে হিংস্রতা আর ষড়যন্ত্রের হোতা বিএনপি: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৫৭, ২২ জুন ২০২১

আপডেট: ০১:৫৪, ২৩ জুন ২০২১

Google News
রাজনীতিতে হিংস্রতা আর ষড়যন্ত্রের হোতা বিএনপি: ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এদেশের রাজনীতিতে হিংস্রতা আর ষড়যন্ত্রের হোতা বিএনপি।

মঙ্গলবার সকালে ঢাকা যানবাহন সমন্বয় কর্তৃপক্ষর (ডিটিসিএ) বোর্ড সভায় সভাপতির বক্তব্যে সমসাময়িক রাজনৈতিক প্রসঙ্গে তিনি এ মন্তব্য করেন। 

বিএনপি দেশে স্থিতিশীলতা চায় না উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “তারা চায় দেশে ত্রাসের রাজত্ব কায়েম করতে।” 

ওবায়দুল কাদের বলেন, “শেখ হাসিনা সরকার কর্তৃত্ববাদী নয়, কারো উপর হিংস্র আচরণও করেনি, বরং প্রধানমন্ত্রী বিরোধীদলের নানান উসকানির মুখে অত্যন্ত সহনশীলতা ও ধৈর্যের পরিচয় দিয়ে যাচ্ছেন।”

সাম্প্রদায়িক অপশক্তিকে সাথে নিয়ে বিএনপিই দানবীয় আচরণ করছে  উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন শত উসকানির বিপরীতে শেখ হাসিনা সরকার অত্যন্ত সহনশীলতার সাথে পরিস্থিতি মোকাবেলা করছে।

আওয়ামী লীগ নাকি হিংস্র- বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে  ওবায়দুল কাদের পাল্টা প্রশ্ন রেখে বলেন যাদের হাতে ২১ হাজার আওয়ামী লীগের নেতাকর্মী হত্যার শিকার হয়েছে, তারা আজ আওয়ামী লীগ কে হিংস্রতার কথা বলে!

তিনি বলেন, আন্দোলনের নামে জনগণ ও রাষ্ট্রের সম্পদ নষ্ট করাই বিএনপির রাজনীতি। 

জনগণের প্রতি রাজনৈতিক দল হিসেবে যে দায়িত্বশীলতা রয়েছে তা পালনে বিএনপি অনেক আগেই ব্যর্থ হয়েছে বলেও উল্লেখ করেন ওবায়দুল কাদের। 

তিনি বিএনপি নেতাদের উদ্দেশ্য করে বলেন, “শেখ হাসিনার উদারতা দেখে ভাববেন না এটা আমাদের দুর্বলতা।”

“নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যেতে পারবে না বুঝতে পেরে বিএনপি যে নানামুখী ষড়যন্ত্র করছে, তা কারো অজানা নয় উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্পষ্ট ভাবে  বলেন নির্বাচন ছাড়া সরকার গঠনের আর কোনো বিকল্প পথ নেই, এটাই সংবিধান সম্মত পথ।”

এসময় ওবায়দুল কাদের বিএনপিকে মিথ্যাচার আর ষড়যন্ত্রের পথ ত্যাগ করে জনগণের জন্য রাজনীতি করার আহবান জানান। বিএনপিকে উদ্দেশ্য করে, তিনি আরও বলেন, “জনগণ চাইলেই নির্বাচিত হবেন এবং সরকার গঠন করবেন।” 

ওবায়দুল কাদের বলেন  আওয়ামী লীগ  জনগণের ক্ষমতায়নে বিশ্বাস করে বলেই জনগণের প্রতি আস্থাশীল।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের