শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৪ বৈশাখ ১৪৩১

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৪ বৈশাখ ১৪৩১

Radio Today News

বায়তুল মোকাররমে মিছিল-সমাবেশ নিষিদ্ধ করেননি হাইকোর্ট

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৯:০১, ৩ মার্চ ২০২৪

Google News
বায়তুল মোকাররমে মিছিল-সমাবেশ নিষিদ্ধ করেননি হাইকোর্ট

রাজধানীর বায়তুল মোকাররম মসজিদ এলাকায় রাজনৈতিক মিছিল ও বিক্ষোভ সমাবেশ নিয়ে কিছু গণমাধ্যমে ভুল সংবাদ পরিবেশন করায় উষ্মা প্রকাশ করেছেন হাইকোর্ট। 

আদালত বলেছেন, বায়তুল মোকাররম এলাকায় মিছিল-সমাবেশ নিষিদ্ধ করে আমরা কোনো আদেশ দেইনি। অথচ কিছু গণমাধ্যম ভুল সংবাদ পরিবেশন করেছে। এভাবে কোর্টের আদেশ ভুল করে লিখলে তো সংশ্লিষ্টদের তলব করা ছাড়া আমাদের উপায় থাকবে না। আমরা আদেশ দিলাম একটা, আর গণমাধ্যমে লিখল আরেকটা। এতে জনগণ বিভ্রান্তির শিকার হয়।

রোববার (৩ মার্চ) কারাগারে ১৩ বিএনপি নেতাকর্মী মারা যাওয়ার ঘটনা তদন্ত চেয়ে রিট শুনানির একপর্যায়ে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন। এ সময় আদালতে ব্যারিস্টার কায়সার কামাল, ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়, সহকারী অ্যাটর্নি জেনারেল সেলিম আজাদ ও আনিচ উল মাওয়া উপস্থিত ছিলেন। গত ১৯ ফেব্রুয়ারি বায়তুল মোকাররম মসজিদ এলাকায় রাজনৈতিক মিছিল, বিক্ষোভ সমাবেশ বন্ধ করতে আবেদন নিষ্পত্তি করতে নির্দেশ দেন হাইকোর্ট।

বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে ছিলেন অ্যাডভোকেট সানোয়ার হোসেন।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের