সোমবার,

২৯ এপ্রিল ২০২৪,

১৬ বৈশাখ ১৪৩১

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪,

১৬ বৈশাখ ১৪৩১

Radio Today News

প্রতিকূল আবহাওয়া মাথায় রেখেই ঈদের প্রধান জামাতের প্রস্তুতি: মেয়র

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৯:৪৪, ৯ এপ্রিল ২০২৪

Google News
প্রতিকূল আবহাওয়া মাথায় রেখেই ঈদের প্রধান জামাতের প্রস্তুতি: মেয়র

প্রতিকূল আবহাওয়ার কথা মাথায় রেখেই জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত আয়োজনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মঙ্গলবার (৯ এপ্রিল) বেলা ১১টায় জাতীয় ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত আয়োজনের সার্বিক প্রস্তুতি সরেজমিন পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা জানান।

মেয়র তাপস বলেন, গত বছর প্রবল বৃষ্টিপাত হওয়ার পরেও এখানে কোনো ধরনের কোনো সমস্যা হয়নি। এক ফোঁটা পানিও ভেতরে আসতে পারেনি এবং সবাই সুন্দরভাবে জামাতে অংশ নিতে পেরেছে। যদিওবা এবার আবহাওয়া অধিদপ্তর বৃষ্টিপাতের সম্ভাবনা নেই বলে জানিয়েছে। তারপরেও প্রতিকূল আবহাওয়ার কথা মাথায় রেখেই আমরা ইতোমধ্যে আমাদের সব আয়োজন সম্পন্ন করেছি। তবু সার্বিক প্রস্তুতির অংশ হিসেবে ধর্ম মন্ত্রণালয় থেকে ইসলামী ফাউন্ডেশনের মাধ্যমে বিকল্প ব্যবস্থা রাখা হয়েছে।   মেয়র বলেন, যদি এখানে সম্ভব না হয় তাহলে বায়তুল মোকাররমে পরবর্তী জামাত অনুষ্ঠিত হবে (সকাল ৯টায়)। আমি মনে করি, আমাদের যে আয়োজন আছে এটার মাধ্যমে সবাই এখানে স্বাচ্ছন্দ্যে জামাতে অংশ নিতে পারবেন।

মেয়র ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে জানিয়ে ঢাকাবাসীকে পরিবার-পরিজন নিয়ে স্বাচ্ছন্দ্যে জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের জামাত আদায় করার আহ্বান জানান। তিনি এ সময় ঢাকাবাসী ও দেশবাসীকে ঈদের আগাম শুভেচ্ছা জানান।   এছাড়া জাতীয় ঈদগাহে প্যান্ডেলের অভ্যন্তরে প্রায় ৩৫ হাজার মুসল্লি নামাজ আদায় করতে পারবেন বলেও তিনি গণমাধ্যমকে জানান।  

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের