সোমবার,

২৪ জুন ২০২৪,

১০ আষাঢ় ১৪৩১

সোমবার,

২৪ জুন ২০২৪,

১০ আষাঢ় ১৪৩১

Radio Today News

‘আগামী বছর হজের খরচ আরও কমে আসবে’

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৭:৪৮, ২৯ এপ্রিল ২০২৪

Google News
‘আগামী বছর হজের খরচ আরও কমে আসবে’

গত বছর আমাদের হজের যে খরচ ছিলো তার থেকে এ বছর ১ লাখ ২ হাজার টাকা খরচ কমানো হয়েছে। আমরা আশা করছি প্রধানমন্ত্রী আমাদের যে নির্দেশনা দিয়েছেন সে নির্দেশনা যদি পুরোপুরি পালন করতে সক্ষম হই তাহলে আগামী বছর এ খরচ আরও কমে আসবে বলে আশ্বাস দিয়েছেন ধর্মমন্ত্রী ফরিদুল হক খান।

সোমবার (২৯ এপ্রিল) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের মাওলানা মোহাম্মদ আকরম খাঁ হলে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত ‘দেশ ও জাতির উন্নয়নে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সফল নেতৃত্বের বিকল্প নেই’ শীর্ষক আলোচনাসভায় এসব কথা বলেন ধর্মমন্ত্রী ফরিদুল হক খান।

এ সময় মন্ত্রী বলেন, আগামী বছর যারা হজে যাবেন তারা যেন তাদের আবাসন স্থল থেকে যেকোনো সময় মক্কা এবং মদিনায় ঘুরতে যেতে পারেন তার জন্য অতিরিক্ত বাসের ব্যবস্থা করা হবে। বাসগুলো ১০ মিনিট পরপরই যাতায়াত করবে। এভাবে অনেকগুলো পরিকল্পনা আমরা হাতে নিয়েছে। প্রধানমন্ত্রী নির্দেশে সেগুলো আমরা বাস্তবায়ন করতে যাচ্ছি।

চাঁদ দেখার বিষয় সুনির্দিষ্ট নীতিমালা তৈরি করা হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, আমরা চাঁদ দেখার বিষয় সুনির্দিষ্ট নিয়ম নীতিমালা তৈরি করে ফেলেছি। প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা ৬৪ জেলায় জেলা প্রশাসকদের নেতৃত্বে চাঁদ দেখা কমিটি গঠন করেছি। চাঁদ দেখার আগে প্রত্যেক জেলা থেকে আমাদের জানানো হয় যে চাঁদ দেখা গেছে কি দেখা যায়নি। এ ছাড়া কোন জেলা থেকে যদি কোন জনপ্রতিনিধি জানায় যে চাঁদ দেখা গেছে তবে সেখানে তিনজন সাক্ষীর কথা বলা হয়। যদি চারজন মিলে বলে যে চাঁদ দেখা গিয়েছে তবে সে চাঁদ দেখার বিষয়টি আমরা বিবেচনায় নেই। পাশাপাশি আমাদের আবহাওয়া অধিদপ্তর আমাদেরকে ব্যাপারে সহযোগিতা করে।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের