শুক্রবার,

৩০ সেপ্টেম্বর ২০২২,

১৫ আশ্বিন ১৪২৯

শুক্রবার,

৩০ সেপ্টেম্বর ২০২২,

১৫ আশ্বিন ১৪২৯

Radio Today News

সিপিএল ২০২২

সাকিবের মাঠে নামার দিনে জয় পেয়েছে গায়ানা ওয়ারিয়র্স

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১২:৪১, ২২ সেপ্টেম্বর ২০২২

সাকিবের মাঠে নামার দিনে জয় পেয়েছে গায়ানা ওয়ারিয়র্স

উইকেট পেয়ে সতীর্থদের সাথে সাকিবের উদযাপন

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে গায়না আমাজন ওয়ারিয়রস এর একাদশে ফিরেছেন সাকিব আল হাসান। রাজা ফিরেছেন নিজের বেশে তাতে দল পেয়েছে বড় জয়! এতে করে টিকে রইলো তাদের পরের রাউন্ডে যাওয়ার স্বপ্ন।

জমজমাট লড়াইয়ে তারা জয় পেয়েছে জামাইকা তালাওয়াসের বিপক্ষে! ঘরের মাঠে এই জয়ের পর যদিও এখনও তাদের উন্নতি হয়নি পয়েন্ট তালিকায়, তবে পরবর্তী ম্যাচ তাদের সম্ভাবনা বাড়িয়ে দিবে অনেকটা! 

সাকিব-আল-হাসান, যেখানেই যান, সেখানে নিজের ছাপ রাখেন! তার উপস্থিতিটাই যেন যথেষ্ট দলকে জয় পেতে সাহায্য করার জন্য! সেটাই যে করেছেন তিনি। ধুঁকতে থাকা গায়না আমাজন ওয়ারিয়রস দলে ভিড়িয়ে ছিল সাকিব আল হাসানকে। তার অন্তর্ভুক্তি যেন বদলে যায় তাদের জয়ের ভাগ্য।

জামাইকা তালাওয়াস টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। শুরুটা ভালো হয়নি গায়নার। নিয়মিত বিরতিতে একের পর এক উইকেট হারাতে থাকে তারা। ওপেনার গুরবাজ বিদায় নেন কোন রান না করে। আরেক ওপেনার চান্দ্রপাল হেমরাজ বিদায় নেন ১৩ রান করে, দুইজনের উইকেট তুলে নেন ক্রিস গ্রিন। ২ উইকেট হারিয়ে চাপে পড়ার পর ব্যাটিং করতে নামেন সাকিব আল হাসান। দলকে বিপদ থেকে ব্যাট হাতে উদ্ধার করতে পারেননি এই টাইগার অলরাউন্ডার।

নিজের প্রথম বল তিনি মোকাবেলা করেছিলেন ইমাদ ওয়াসিম এর। গোল্ডেন ডাক খেয়ে বিদায় নেন তিনি লেগ বিফোরের শিকার হয়ে। তাতে দলের চাপ বেড়ে যায় আরো অনেকটা।

শাই হোপ এর ব্যাটে ভর করে এগিয়ে যায় তারা। অর্ধশতক তোলা হোপ বিদায় নেয় সেখানে। হোপের বিদায়ের পর যেন নিজেদের হোপ বা আশা শেষ হয়ে যায়। মনে হচ্ছিল তাদের সংগ্রহ থেমে যাবে অল্প রানেই।

তবে সেই দিকে ওডেন স্মিথ এবং কিমো পল এর ঝরে সম্মানজনক সংগ্রহ করতে পারে তারা।

১৬ বলে ৬ টি ছয় হতে ৪২ রান সংগ্রহ করেন ওডেন স্মিথ। অন্যদিকে কিমো পল বারো বলে দুই চার এবং দুই ছয় হতে সংগ্রহ করেন ২৪ রান। আর তাতে করে ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে গায়না অ্যামাজন ওয়ারিয়র্স। সর্বোচ্চ তিন উইকেট নেন মোহাম্মদ নবী।

জবাবে ব্যাট করতে নেমে এক প্রান্তে দাঁড়িয়ে ব্র‍্যান্ডন কিং দেখেছে উইকেটের মিছিল। একের পর এক অন্য প্রান্তে উইকেট পড়তে থাকে তাদের। দলের জয়ের স্বপ্ন টিকিয়ে রাখেন তিনি। ওভার প্রতি তাদের প্রয়োজন ছিল প্রায় ৯ রান করে,  তখন পাওয়ার প্লেতে বোলিং করতে এসে দুর্দান্ত পারফরম্যান্স দেখান সাকিব আল হাসান। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে বরাবরই বল হাতে দুর্দান্ত তিনি। সেই ধারাবাহিকতা বজায় রাখেন এই ম্যাচেও।

৪ ওভার বোলিং করে ৩০ রান খরচ করে উইকেট সংগ্রহ করেন একটি। ফাবিয়ান অ্যালেনের টিকেট স্বীকার করেন সাকিব। ব্যাট হাতে সেঞ্চুরি করেন ব্রেন্ডন কিং।

শেষ পর্যন্ত অন্যপ্রান্তে আর কোনো সমর্থন না পাওয়ায় এবং গায়না আমাজন ওয়ারিয়রস এর দুর্দান্ত বোলিংয়ে ১৬৬ রানে গুটিয়ে যায় তারা। তাতে করে ১২ রানের জয় তুলে নেয় সাকিব আল হাসানের গায়না।

এই জয়ের ফলে পয়েন্ট তালিকায় তলানিতে থাকা গায়না সংগ্রহ ৭ ম্যাচে ৫ পয়েন্ট। পরবর্তী তিন ম্যাচে যদি জয় তুলে নিতে পারে তারা, তবে টিকে থাকবে তাদের পরের রাউন্ডে যাওয়ার স্বপ্ন।

তবে সাকিব কি পারবেন তাদেরকে পরের রাউন্ডে যেতে সাহায্য করতে?

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের