রোববার,

২৩ জুন ২০২৪,

৯ আষাঢ় ১৪৩১

রোববার,

২৩ জুন ২০২৪,

৯ আষাঢ় ১৪৩১

Radio Today News

ব্রাজিলের বড় জয়ের দিনে আর্জেন্টিনার বিদায়

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৪, ১ জুন ২০২৩

Google News
ব্রাজিলের বড় জয়ের দিনে আর্জেন্টিনার বিদায়

সংগৃহিত ছবি

ঘরের মাঠে অনুষ্ঠিত অনুর্ধ্ব-২০ বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে উঠেছিল আলবিসেলেস্তেরা। কিন্তু বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকে নাইজেরিয়ার বিপক্ষে ২-০ গোলের লজ্জাজনক পরাজয় নিয়ে বিদায় নিতে হয়েছে স্বাগতিকদের। অন্যদিকে নিজেদের শেষ ষোলোর ম্যাচে আর্জেন্টাইনদের চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল তিউনিসিয়াকে ৪-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে। 

আর্জেন্টিনার এস্তাদিও সিউদাদ দে লা প্লাটা স্টেডিয়ামে তিউনিসিয়ার মুখোমুখি হয় ব্রাজিল। গ্রুপ পর্বের শেষ ম্যাচে নাইজেরিয়াকে হারিয়ে দারুণ ছন্দে ছিল ব্রাজিল। ম্যাচের ১১তম মিনিটে মার্কোস লিওনার্দোর গোলে প্রথমে এগিয়ে যায় ব্রাজিল। 

ম্যাচে ফিরতে মরিয়া তিউনিসিয়া উল্টো ৩১ মিনিটে আবারও পিছিয়ে যায়। ব্রাজিলিয়ান আন্দ্রে সান্তোসের গোলে ব্যবধান দ্বিগুণ করে তারা। ম্যাচের ৪৫তম মিনিটে সেলেসাও যুবারা ১০ জনের দলে পরিণত হয় যখন রোবার্ট রিনান লাল কার্ড দেখে মাঠে ছাড়েন। 

সেকেন্ড হাফে দুই দল গোল করতে মরিয়া হলেও নির্ধারিত সময়ে গোল করতে পারেনি কেউই। ম্যাচের যোগ করা অতিরিক্ত সময়ে ৯১ মিনিটের মাথায় ম্যাথিউসের গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় ব্রাজিল। অতিরিক্ত সময়ের দশম মিনিটে আবারও গোলের দেখা পায় সান্তোস। ৪-০ গোলের এগিয়ে থাকা ব্রাজিলের জালে অতিরিক্ত সময়ের ১৩তম মিনিটে সান্ত্বনাসূচক একটি গোল করে তিউনিসিয়া। শেষ পর্যন্ত ৪-১ গোলের বড় জয়ের ব্যবধানে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ব্রাজিল।

অন্যদিকে এস্তাদিও সান ইয়ুহান স্টেডিয়ামে নাইরেজিয়ার বিপক্ষে কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয় আর্জেন্টিনা। ঘরের মাঠে দুর্দান্ত ছন্দে থাকা আর্জেন্টিনা ম্যাচের প্রথমার্ধে গোলের দেখা পায়নি। ম্যাচের দ্বিতীয়ার্ধে অবশ্য দৃশ্যপট বদলে যায়। ৬১ মিনিটে ইব্রাহিম বেজি মোহাম্মদের করা গোলে সবাইকে চমকে দেয় নাইজেরিয়া। 

পুরো গ্যালারি ভর্তি মাঠ হঠাৎই যেন নিস্তব্ধ হয়ে পড়ে। ম্যাচের ৯১ মিনিটে সারকির গোলে ২-০ গোলে পিছিয়ে যায় আর্জেন্টিনা। শেষ পর্যন্ত ওই ২-০ গোলের লজ্জার হার দিয়ে বিশ্বকাপ থেকেই বিদায়ঘণ্টা বাজে লিওনেল মেসির উত্তরসূরিদের। 

আগামী ৩ জুন কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের প্রতিপক্ষ ইসরায়েল। 

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের