রোববার,

১৯ মে ২০২৪,

৫ জ্যৈষ্ঠ ১৪৩১

রোববার,

১৯ মে ২০২৪,

৫ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল বাংলাদেশ

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৯:২৩, ৭ মে ২০২৪

আপডেট: ২২:৫৬, ৭ মে ২০২৪

Google News
দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল বাংলাদেশ

চট্টগ্রামে শ্বাসরুদ্ধকর তৃতীয় টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের বিপক্ষে ৯ রানের জয় পেয়েছে বাংলাদেশ। আর এতেই পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দুই ম্যাচ বাকি থাকতেই জিতে নিয়েছে স্বাগতিকরা। 

বাংলাদেশের দেয়া ১৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে জিম্বাবুয়ে। বাঁহাতি ওপেনার তাদিওয়ানাশে মারুমানি ছাড়া কেউই এদিন তেমন ভালো ইনিংস খেলতে পারেননি। তবে শেষের দিকে ফারাজ আকরামের অপরাজিত ১৯ বলে ৩৪ রানের ইনিংসের উপর ভিত্তি করে জয়ের স্বপ্ন দেখতে থাকে জিম্বাবুয়ে, ওয়েলিংটন মাসাকাদজার সাথে গড়েন ৫৪ রানের একটি অনবদ্য জুটি। তবে অল্পের জন্য স্বপ্ন ভঙ্গ হয় জিম্বাবুয়ের। বাংলাদেশের হয়ে মোহাম্মদ সাইফুদ্দিন নিয়েছেন সর্বোচ্চ ৩ উইকেট। 

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। অফ স্টাম্পের বাইরের বল স্কুপ করতে গিয়ে বোল্ড হন লিটন। পাওয়ারপ্লে শেষ হওয়ার আগে আউট হয়েছেন অধিনায়ক শান্তও। করেন ৪ বলে ৬ রান। 

ইনিংস বড় করতে পারেননি আরেক ওপেনার তানজিদ হাসান তামিমও। ২২ বলে ২১ রান করে ফিরে যান তিনি। সিরিজের প্রথম ম্যাচে অভিষেক টি-টোয়েন্টিতে ফিফটি করার পরের দুই ম্যাচে ঠিক হাসলো না তানজিদের ব্যাট।

৬০ রানে তৃতীয় উইকেট হারানোর পর দুই তরুণ তাওহীদ হৃদয় ও জাকের আলী অনিকের দৃঢ়তায় ম্যাচে ফেরে বাংলাদেশ। ৫৮ বলে ৮৭ রানের খুব কার্যকর জুটি গড়েন দুজন।

৩৪ বলে প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফিফটির দেখা পান হৃদয়। ১৯তম ওভারে মুজারাবানির বলে বোল্ড হওয়ার আগে করেন ৩ চার ও ২ ছয়ে ক্যারিয়ারসেরা ৩৮ বলে ৫৭ রানের ইনিংস।১ বল পরেই জাকেরকেও একইভাবে ইয়র্কার লেন্থের বলে বোল্ড করেন মুজারাবানি। জাকেরের ব্যাটে আসে ৩৪ বলে ৪৪ রান। তিনিও হাঁকান ৩টি চার ও ২টি ছক্কা। পরে চার বল করে খেলে মাহমুদউল্লাহ রিয়াদের ৯ ও রিশাদ হোসেনের ৬ রানের সুবাদে দেড়শ ছাড়ায় বাংলাদেশের পুঁজি। ব্লেসিং মুজারাবানি শিকার করেন তিন উইকেট।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের