শুক্রবার,

১৭ সেপ্টেম্বর ২০২১,

২ আশ্বিন ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

শুক্রবার,

১৭ সেপ্টেম্বর ২০২১,

২ আশ্বিন ১৪২৮

Radio Today News

চলে গেলেন মাঝ আকাশে হার্ট অ্যাটাক করা পাইলট নওশাদ

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৫:৪০, ৩০ আগস্ট ২০২১

আপডেট: ১৭:১৯, ৩০ আগস্ট ২০২১

চলে গেলেন মাঝ আকাশে হার্ট অ্যাটাক করা পাইলট নওশাদ

ক্যাপ্টেন নওশাদ কাইয়ুম (ফাইল ছবি)

মাঝ আকাশে হার্ট অ্যাটাকের শিকার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলট ক্যাপ্টেন নওশাদ কাইয়ুম আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। 

ভারতের নাগপুরের কিংসওয়ে হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে ছিলেন তিনি। সোমবার (৩০ আগস্ট) স্থানীয় সময় ১০টা ৪৫ মিনিটে তার লাইফ সাপোর্ট খুলে দেন হাসপাতালের চিকিৎসকরা এবং ১১টার দিকে তাকে মৃত ঘোষণা করা হয়।

বাংলাদেশ পাইলট অ্যাসোসিয়েশনের সভাপতি ক্যাপ্টেন মাহবুব নাগপুরের হাসপাতালটির বরাতে এ তথ্য নিশ্চিত করেছেন। 

উল্লেখ্য, গত শুক্রবার (২৭ আগস্ট) সকালে বোয়িং ৭৩৭-৮০০ মডেলের উড়োজাহাজে ১২৪ জন যাত্রী নিয়ে ওমানের মাসকট থেকে ঢাকায় আসার পথে  মাঝ আকাশে অসুস্থ হয়ে পড়েন ক্যাপ্টেন নওশাদ। তৎক্ষণাৎ তিনি কলকাতার এয়ার ট্রাফিক কন্ট্রোলের কাছে ফ্লাইটটি জরুরি অবতরণের অনুমতি চান। এরপর অনুমতি মিললে ভারতের নাগপুর বিমানবন্দরে ফ্লাইটটি জরুরি অবতরণ করান কো-পাইলট ক্যাপ্টেন মুস্তাকিম। 

অবতরণের পর ক্যাপ্টেন নওশাদকে নাগপুরের কিংসওয়ে হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসকরা জানান, হার্ট অ্যাটাকের পর তার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়। সেখানে দু'দিন চিকিৎসার পর অবস্থার অবনতি হলে রোববার তাকে হাসপাতালের সার্জিক্যাল ইনটেনসিভ কেয়ার ইউনিটে (এসআইসিইউ) নেয়া হয়। 

এর আগে ২০১৬ সালে আরেকটি দুর্ঘটনার হাত থেকে ১৪৯ জন যাত্রী আর সাতজন ক্রু’র জীবন বাঁচিয়েছিলেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এই অভিজ্ঞ পাইলট।

রেডিওটুডে নিউজ/জেএফ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের