শনিবার,

২৭ জুলাই ২০২৪,

১২ শ্রাবণ ১৪৩১

শনিবার,

২৭ জুলাই ২০২৪,

১২ শ্রাবণ ১৪৩১

Radio Today News

সূচকের সঙ্গে লেনদেন কমেছে

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৬:৪৪, ১৮ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ১৬:৪৫, ১৮ সেপ্টেম্বর ২০২৩

Google News
সূচকের সঙ্গে লেনদেন কমেছে

দেশের শেয়ারবাজারে সোমবার (১৮ সেপ্টেম্বর) সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন বাজারে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। বাজারে অপরিবর্তিত ছিলো অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে শূন্য দশমিক ৩১ পয়েন্ট কমে ৬ হাজার ৩১০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ৩৬১ পয়েন্টে, ডিএস৩০ সূচক ২ পয়েন্ট কমে ২ হাজার ১৩৮ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩১৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৮টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ৮৪টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৬ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর। ডিএসইতে মোট ৭৩৪ কোটি ৬১ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৮৬৭ কোটি ৬৯ লাখ টাকা। এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩ পয়েন্ট কমে ১৮ হাজার ৬৪৬ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স ২ পয়েন্ট কমে ১১ হাজার ১৪৯ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১৭ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৬৪ পয়েন্টে অবস্থান করছে। 

সিএসইতে ১৬৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৪টির, কমেছে ৪৮টির এবং অপরিবর্তিত আছে ৬৪টির। দিন শেষে সিএসইতে ৮ কোটি ১১ লাখ ২০ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের