সোমবার,

২৪ জুন ২০২৪,

১০ আষাঢ় ১৪৩১

সোমবার,

২৪ জুন ২০২৪,

১০ আষাঢ় ১৪৩১

Radio Today News

হামদর্দ’র নতুন হারবাল ওষুধ এইচ-মরিঙ্গা’র মোড়ক উন্মোচন

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৭:০২, ১৮ মে ২০২৪

Google News
হামদর্দ’র নতুন হারবাল ওষুধ এইচ-মরিঙ্গা’র মোড়ক উন্মোচন

স্বনামধন্য শিল্পপ্রতিষ্ঠান হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াক্ফ) বাংলাদেশের নতুন হারবাল ওষুধ এইচ-মরিঙ্গা’র ৫০০ মিগ্রা ক্যাপসুলের আনুষ্ঠানিকভাবে মোড়ক উন্মোচন করা হয়েছে।

বুধবার (১৫ মে) সকালে রাজধানীর বাংলামোটরে হামদর্দ বাংলাদেশের প্রধান কার্যালয়ে কেক কেটে এর বিপণনযাত্রা শুরু করা হয়। প্রধান অতিথি ছিলেন প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ও চিফ মোতাওয়াল্লী ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া।

এ সময় তিনি হামদর্দের গুণগত মানসম্পন্ন পণ্য এবং ওষুধের সেবা সকলের কাছে পৌঁছে দিয়ে স্বাস্থ্যসেবায় মানুষের পাশে থাকতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপ-ব্যবস্থাপনা পরিচালক হাকীম মোহাম্মদ জামাল উদ্দিন রাসেল, পরিচালক বিপণন মোহাম্মদ শরীফুল ইসলাম, পরিচালক তথ্য ও গণসংযোগ আমিরুল মোমেনীন মানিকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এইচ-মরিঙ্গা’র প্রতিটি ক্যাপসুলে রয়েছে মরিঙ্গা বা সজনে পাতার (মরিঙ্গা ওলিফেরা) নির্যাস। এ ছাড়া এতে রয়েছে ৯২টিরও বেশি নিউট্রিয়েন্টস এবং ৪৬ ধরনের অ্যান্টি-অক্সিডেন্ট। এটি ভিটামিন এ, ভিটামিন সি, আয়রন, প্রোটিন, ফাইবার, ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম এবং পটাশিয়ামের একটি চমৎকার উৎস। এইচ-মরিঙ্গা অপুষ্টি ও রক্তাল্পতা দূর করে, শারীরিক দুর্বলতা দূর করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়, দেহের সঠিক ওজন বজায় রাখে, রক্তে সুগারের মাত্রা নিয়ন্ত্রণ করে ও স্তন্যদানকারী মায়েদের দুধের উৎপাদন বাড়ায়। যারা পুষ্টিহীনতায় ভুগছেন এবং যাদের অতিরিক্ত পুষ্টির প্রয়োজন যেমন- ক্রীড়াবিদ, দুগ্ধদানকারী মা, বেড়ে ওঠা শিশু এবং দীর্ঘস্থায়ী অসুস্থদের জন্য এইচ-মরিঙ্গা ক্যাপসুল খুবই কার্যকরী।

 

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের